হরিণের চামড়া রাখায় ৬ মাসের কারাদণ্ড সেলিমের

  


পিএনএস ডেস্ক: অফিসে দুইটি হরিণের চামড়া রাখায় অনলাইনে ক্যাসিনো খেলার মূলহোতা সেলিম প্রধানকে ৬ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। মঙ্গলবার সন্ধ্যায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনে তাকে কারাদণ্ড দেয় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এ ছাড়াও তার বিরুদ্ধে আরও ২টি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

র‌্যাব জানায়, হরিণের চামড়া উদ্ধারের ঘটনায় সেলিম প্রধানকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ৬ মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছে। এ ছাড়া সেলিম ও তার দুই কর্মীর বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ও মানি লন্ডারিং আইনে মামলা করার প্রস্তুতি চলছে।

এর আগে, সোমবার দুপুরে থাই এয়ারওয়েজের টিজি-৩২২ নম্বর ফ্লাইটটি ছাড়ার আগ মুহূর্তে সেলিম প্রধানকে আটক করা হয়। তিনি বাংলাদেশে অনলাইনে ক্যাসিনো ব্যবসায়ের মূলহোতা বলে জানায় র‌্যাব।

এরপর সেলিমকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর সোমবার রাত সাড়ে ৯টায় রাজধানীর গুলশান-২ এর ১১/এ রোডে সেলিম প্রধানের অফিসে অভিযান শুরু করে র‌্যাব। রাতভর অভিযানের পর দুপুরে বনানীর আরেকটি অফিসে অভিযান চালানো হয়।

দুই জায়গায় অভিযান চালিয়ে ৪৮টি বিদেশি মদের বোতল, ২৯ লাখ ৫ হাজার ৫০০ নগদ টাকা, ২৩টি দেশের বৈদেশিক মুদ্রা (যার মূল্য ৭৭ লাখ ৬৩ হাজার টাকা), ১২টি পাসপোর্ট, ১২টি ব্যাংকের ৩২টি চেকবই, একটি বড় সার্ভার, ৪টি ল্যাপটপ এবং দুটি হরিণের চামড়া উদ্ধার করেছে র্যাব।

র‌্যাবের তদন্তে সেলিমের গুলশানে ‘প্রধান ফ্যাশন’ ও ‘প্রধান বিউটি কেয়ার অ্যান্ড স্পা’ নামে আরও দুটি প্রতিষ্ঠানের সন্ধ্যা পেয়েছে র‌্যাব। তবে দুটি প্রতিষ্ঠানই বন্ধ পাওয়া গেছে।

পিএনএস/ হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech