কলেজছাত্র শিহাব হত্যা মামলায় ১১ জনের যাবজ্জীবন

  

পিএনএস ডেস্ক : ময়মনসিংহের গফরগাঁও উপজেলার কলেজছাত্র শিহাব হাসান ওরফে বাবু (২০) হত্যা মামলায় ১১ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস করে কারাদণ্ড দেওয়া হয়। বুধবার বিকেলে ময়মনসিংহের বিশেষ দায়রা জজ আদালতের বিচারক এহসানুল হক এই দণ্ডাদেশ দেন।

দণ্ডাদেশপ্রাপ্ত ব্যক্তিরা হলেন দোগাছিয়া গ্রামের মোফাজ্জল হোসেন (২৬), পলাশ (২২), মোস্তফা কামাল (৩০), জজ মিয়া (২৩), খোকন মিয়া (৩৫), ইলিয়াস (১৮), নিধিয়ার চর গ্রামের মামুন (২১), বরকীরচর গ্রামের সবুজ মিয়া (২০), দীঘিরপাড় গ্রামের আলম মিয়া (২২), সোহাগ মিয়া (১৮) ও আনোয়ার (১৯)। তাঁদের মধ্যে আনোয়ার, সোহাগ ও আলম পলাতক।

মামলার বিবরণ থেকে জানা যায়, গফরগাঁও উপজেলার পাগলা থানার দীঘিরপাড় গ্রামের ফজলুল হকের ছেলে শিহাব হাসান। তিনি কিশোরগঞ্জের গুরুদয়াল সরকারি কলেজের সম্মান শ্রেণির প্রথম বর্ষের ছাত্র ছিলেন। শিহাব ২০১২ সালের ১৯ অক্টোবর বিকেলে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। ২১ অক্টোবর বিকেলে তাঁর লাশ পাওয়া যায় স্থানীয় গলাকাটা বাজারের উত্তর পাশে ব্রহ্মপুত্র নদের তীরে। এ ঘটনার দুই দিন পর শিহাবের মা সেলিনা খাতুন বাদী হয়ে ছয়জনের নাম উল্লেখ করে পাগলা থানায় হত্যা মামলা করেন। পরবর্তী সময়ে পুলিশ ঘটনার সঙ্গে জড়িত থাকায় ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জামা দেয়।

দীর্ঘ সাত বছর ধরে সাক্ষ্য গ্রহণ শেষে বুধবার বিকেলে ময়মনসিংহের বিশেষ দায়রা জজ আদালতের বিচারক এহসানুল হক এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আট আসামি আদালতে উপস্থিত ছিলেন। পলাতক তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়।

পিএনএস/জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন