খালেদা জিয়ার জামিন আবেদনের পরবর্তী শুনানি ১২ ডিসেম্বর

  


পিএনএস ডেস্ক: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার প্রতিবেদন জমা না দেয়ায় তার জামিন আবেদন পিছিয়েছে। রাষ্ট্রপক্ষের আইনজীবি অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম সময় আবেদনের পরিপ্রেক্ষিতে আগামী ১২ ডিসেম্বর (বৃহস্পতিবার) স্বাস্থ্য পরীক্ষার সর্বশেষ অবস্থা নিয়ে প্রতিবেদন জমা দিতে আদেশ দেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের ছয় সদস্যের আপিল বিভাগের বেঞ্চ।

আজ বৃহস্পতিবার খালেদা জিয়ার সর্বশেষ স্বাস্থ্যগত অবস্থা জানাতে মেডিকেল বোর্ড গঠন করে তার রিপোর্ট (প্রতিবেদন)আদালতে দাখিলের নির্দেশনা দেয়া ছিল। একই দিন জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারান্তরীণ খালেদা জিয়ার জামিন আবেদনের ওপরও শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু, এ প্রতিবেদন আজ আদালতে জমা না দেয়ায় জামিন আবেদনের ওপর শুনানি হয়নি।

খালেদা জিয়ার আইনজীবীরা ৭ ডিসেম্বর রোববার স্বাস্থ্যগত প্রতিবেদন জমা এবং এদিনই জামিন শুনানির জন্য দিন ধার্য করার অনুরোধ করেন।তবে, আদালত মেডিকেল বোর্ডের প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১২ ডিসেম্বর দিন ধার্য করেন। এদিন স্বাস্থ্যগত প্রতিবেদন জমা দেয়ার পর কারান্তরীণ খালেদা জিয়ার জামিন আবেদনের ওপরও শুনানি হবে।

এদিকে, খালেদা জিয়ার জামিন আবেদন শুনানির দিন হাইকোর্ট ও এর আশপাশে ব্যাপক নিরাপত্তা বলয় তৈরি করেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। আদালত চত্বরে আইনজীবিদের হট্টগোলের ঘটনাও ঘটে। উচ্চ আদালতের প্রাঙ্গণে বিএনপিপন্থি আইনজীবিদের বিক্ষোভ করতেও দেখা যায়।

পিএনএস/আনোয়ার

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন