দুই পেট্রল পাম্পকে ৩ লাখ টাকা জরিমানা

  



পিএনএস ডেস্ক: জ্বালানি তেলের পরিমাপে কারচুপির অপরাধে দুই পেট্রল পাম্পকে তিন লাখ ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাংলাদেশ স্ট্যান্ডার্ড অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশনের (বিএসটিআই) সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ অনুযায়ী এসব জরিমানা আদায় করে গাজীপুর জেলা প্রশাসন।

বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) বিএসটিআই থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গাজীপুর জেলা প্রশাসনের উদ্যোগে বিএসটিআই’র সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এতে গাজীপুর সদর উপজেলার মেসার্স দিদার ফিলিং স্টেশনে তেল পরিমাপে দুটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি পাঁচ লিটারে ৭০ ও ৬০ মিলিলিটার কম প্রদান ও সিলবিহীন ডিসপেন্সিং ইউনটি ব্যবহার করায় প্রতিষ্ঠানটি থেকে দুই লাখ টাকা জরিমানা আদায় করা হয়। একইসঙ্গে ক্রটিপূর্ণ ডিসপেন্সিং ইউনিটগুলোর সাহায্যে জ্বালানি তেল সরবরাহ/বিক্রয় বন্ধ রাখার নির্দেশ প্রদান করা হয়।

একই এলাকার মেসার্স এসএস ফিলিং স্টেশনে তেল পরিমাপে দুটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি পাঁচ লিটারে ৩৬০ ও ২২০ মিলিলিটার এবং অকটেন ডিসপেন্সিং ইউনিটে প্রতি পাঁচ লিটারে ৫২০ মিলিলিটার তেল কম প্রদান করা হয়। এতে প্রতিষ্ঠানটি থেকে এক লাখ ৪০ হাজার টাকা জরিমানা আদায় করে আদালত। এছাড়া ক্রটিপূর্ণ ডিসপেন্সিং ইউনিটগুলোর সাহায্যে জ্বালানি তেল সরবরাহ/বিক্রয় বন্ধ রাখার নির্দেশ প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালতে গাজীপুর জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হারুনুর রশিদের নেতৃত্বে বিএসটিআই’র পরিদর্শক মো. লিয়াকত হোসেন অংশগ্রহণ করেন।

পিএনএস/হাফিজ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech