ফেনীতে বিএনপির শতাধিক নেতাকর্মীর বেকসুর খালাস

  

পিএনএস ডেস্ক : ফেনীর সোনাগাজীতে পুলিশের ওপর হামলা মামলায় বিএনপি ও সহযোগী সংগঠনের ১১০ নেতাকর্মী বেকসুর খালাস পেয়েছেন।

দীর্ঘ শুনানি শেষে বুধবার ফেনীর অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৌহিদুল হক আসামিদের নির্দোষ ঘোষণা করে বেকসুর খালাসের আদেশ দেন।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন, নূরুল আমিন খান ও মাঈন উদ্দিন খানসহ বেশ কয়েকজন আইনজীবী।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৩ সালে তৎকালীন এমপি মুহাম্মদ মোশারফ হোসেনকে প্রধান অতিথি করে উপজেলা বিএনপি, যুবদল ও ছাত্রদল সোনাগাজী মোহাম্মদ ছাবের পাইলট উচ্চবিদ্যালয়ে জনসভার আয়োজন করে।

বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে জনসভায় যোগদানের সময় সোনাগাজী বাজারের প্রধান সড়কে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ বেধে যায়।

সংঘর্ষে ৬ জন পুলিশ ও প্রায় ৩০-৩৫ জন বিএনপি নেতাকর্মী আহত হন। ওইদিন সোনাগাজী মডেল থানার তৎকালীন এসআই মো. শাহ কামাল বাদী হয়ে উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক খুরশিদ আলম ভূঞাকে প্রধান আসামি করে বিএনপি ও সহযোগী সংগঠনের ১০৬ জন নেতাকর্মীর বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন।

পরে মামলায় উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক, চরচান্দিয়া ইউপির সাবেক চেয়ারম্যান সামছু উদ্দিন খোকন, সাবেক সাংগঠনিক সম্পাদক, চরদরবেশ ইউপির সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ, উপজেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক, নবাবপুর ইউপির সাবেক চেয়ারম্যান জহিরুল আলম জহির ও সাবেক মহিলা ভাইস-চেয়ারম্যান জান্নাতুল ফেরদাউস মিতাসহ ১১০ জনের বিরুদ্ধে চার্জশিট প্রদান করা হয়।

পিএনএস-জে এ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন