আবরার হত্যায় অভিযোগ গঠনের শুনানি পেছালো

  17-02-2020 03:07PM


পিএনএস ডেস্ক: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলার অভিযোগ গঠনের শুনানি আবারও পিছিয়েছে।

আলোচিত এ মামলার বিচারের জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনালের গেজেট প্রকাশিত না হওয়ায় পরবর্তী শুনানির জন্য আগামী ১৮ মার্চ দিন ধার্য হয়েছে।

সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ নতুন এই তারিখ নির্ধারণ করেন। এর আগে আবরারের বাবা আদালতে অভিযোগ গঠনের শুনানি পেছানোর জন্য আবেদন করেন। তিনি বলেন, মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেওয়ার জন্য আমরা একটি আবেদন করবো। তাই আজ অভিযোগ গঠন শুনানি পেছানো হোক।

এরপর আবেদন মঞ্জুর করে পরবর্তী শুনানির জন্য আগামী ১৮ মার্চ দিন ধার্য করে আদালত। এর আগে ৩০ জানুয়ারি দ্রুত বিচার ট্রাইব্যুনালের গেজেট না হওয়ায় অভিযোগ গঠন শুনানি পিছিয়ে ১৭ ফেব্রুয়ারি দিন ধার্য করে আদালত।

প্রসঙ্গত, ভারতের সঙ্গে চুক্তির বিরোধিতা করে গত বছরের ৫ অক্টোবর বিকালে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দেন আবরার। এর জের ধরে পর দিন রাতে বুয়েটের শেরেবাংলা হলের একটি কক্ষে ডেকে নিয়ে তাকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করে ছাত্রলীগ নেতাকর্মীরা। পরে তার লাশ সিঁড়িতে ফেলে রাখা হয়।

এ হত্যা মামলায় ২৫ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ। চার্জশিটভুক্ত এই ২৫ আসামিসহ মোট ২৬ ছাত্রকে বুয়েট থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন