জি কে শামীমের দেহরক্ষীদের জামিন আবেদন খারিজ

  10-03-2020 01:54PM


পিএনএস ডেস্ক: যুবলীগ নেতা ও ঠিকাদার এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমের চার দেহরক্ষীর জামিন প্রশ্নে জারি করা রুল খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। মঙ্গলবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন। আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল হেলেনা বেগম চায়না।

এ বিষয়ে আমিন উদ্দিন মানিক বলেন, জিকে শামীমের চার দেহরক্ষীর জামিনের বিষয়ে রুল খারিজ করে চার মাসের মধ্যে তদন্ত শেষ করার জন্য তদন্তকারী কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। তিনি আরো বলেন, এর আগে ৩ মার্চ হাইকোর্ট জিকে শামীমের চার দেহরক্ষী কিভাবে, কোন যোগ্যতায় অস্ত্রের লাইসেন্স পেলেন তা জানতে চেয়েছিলেন, সাথে তাদের আয়কর রিটার্ন ও অস্ত্র মামলা কেন হয়েছে, সেই সব বিষয়ে হলফনামা হাইকোর্টে দাখিল করার জন্য তাদের আইনজীবীকে নির্দেশ দিয়েছিলেন। সোমবার আইনজীবী হলফনামা আকারে কাগজপত্র দাখিল করেন। গত ৩ ফেব্রুয়ারি তাদের জামিন প্রশ্নে রুল জারি করেছিলেন হাইকোর্ট।

জামিন আবেদনকারী আসামিরা হলেন- মোহাম্মদ জাহিদুল ইসলাম, মো. শহীদুল ইসলাম, মো. কামাল হোসেন, মো. শামশাদ হোসেন। গত ২৪ ডিসেম্বর ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অবকাশকালীন বেঞ্চ তাদের জামিন আবেদন না মঞ্জুর করলে তারা হাইকোর্টে জামিন আবেদন করেন।

মামলার এজাহার থেকে উল্লেখ করে আমিন উদ্দিন মানিক জানান, জি কে শামীমকে অবৈধ চাঁদাবাজ, টেন্ডারবাজ, অবৈধ মাদক এবং জুয়াড়ী ব্যবসায়ী ( ক্যাসিনো) এর অপরাধে সাথে জড়িত থাকার অপরাধ গ্রেফতার করা হয়। আর এই আসামিরা হলেন তার এসব কর্মের সহযোগী। তাদেরকে গ্রেফতার করে গত বছরের ২১ সেপ্টেম্বর গুলশান থানার মামলা দায়ের করেন।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন