সাংবাদিক লাভলুর বিরুদ্ধে মামলা

  15-03-2020 02:07AM

পিএনএস ডেস্ক: সাংবাদিক মাহবুব আলম লাভলুর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। সম্প্রতি চকবাজার থানায় পুরান ঢাকার বাসিন্দা আশিকুর রহমান বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

শনিবার (১৪ মার্চ) চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুত হাওলাদার মামলার বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, অনুমতি ছাড়া তথ্য সংগ্রহ করে ইউটিউবে আক্রমণাত্মক, মিথ্যা ও মানহানিকর তথ্য ধারণ করে আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর উদ্দেশ্যে প্রচার-প্রচারণা ও সহায়তার অভিযোগ আনা হয়েছে তার বিরুদ্ধে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, লাভলু ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেলে অসংখ্য ভিডিও প্রকাশ ও প্রচার করেছেন যার সর্বাত্মক মিথ্যা তথ্য ও জাল। প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রীয় শীর্ষ নেতৃবৃন্দের প্রতি কুৎসা রটনা এবং রাষ্ট্রীয় সংস্থাকে হেয়প্রতিপন্ন করে মিথ্যা বানোয়াট কল্পকাহিনীর মাধ্যমে অপরাজনীতির চর্চাকে উসকে দেয়ার ধৃষ্টতাও ছাড়া কিছু নয়। ভিডিওসমূহে প্রধানমন্ত্রী, মন্ত্রীবর্গ, সংসদ সদস্যবৃন্দ ও বিভিন্ন স্তরের কর্মকর্তা ও সিনিয়র সচিবসহ রাষ্ট্রীয় ও জাতীয় পর্যায়ের অসংখ্য গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের ছবি ব্যবহার করে আপত্তিকর ভাষায় আক্রমণ করা হয়েছে বলে অভিযোগ করা হয়।

সেখানে আরও উল্লেখ করা হয়, উপরোল্লিখিত ভিডিওসমূহের জন্য অভিযুক্ত ব্যক্তি লাভলু সশরীরে উপস্থিত হয়ে বেআইনি অপতৎপরতা চালিয়েছেন। এই অভিযুক্ত ব্যক্তি অতীতেও মিথ্যাচার ও অপপ্রচার চালিয়ে প্রচুর সম্পদের মালিক বনে যান এবং অনৈতিক ও অবৈধ কর্মকাণ্ডের জন্য ইনডিপেনডেন্ট টেলিভিশন থেকে চাকরিচ্যুত হয়েছিলেন। পুলিশের তদন্তে তিনি একজন প্রতিষ্ঠিত অবৈধ ক্যাসিনো ব্যবসায়ী। অনলাইন গেমের ট্রেড লাইসেন্স ব্যবহার করে অনলাইনে জুয়ার ব্যবসা চালাতেন। অভিযোগের সঙ্গে পুলিশের তদন্ত রিপোর্টটিও যুক্ত করা হয়।

এজাহারে আরও বলা হয়, লাভলু তার শুদ্ধসত্ত্ব নামের ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল থেকে বিগত প্রায় দশ মাস ধরে রাষ্ট্রের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ন করতে মিথ্যা তথ্যের ভিডিওসমূহ প্রকাশ করে আসছেন।

মামলার বিষয়ে ওসি বলেন, তদন্ত চলছে। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

পিএনএস/হাফিজ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন