পর্দা কেলেঙ্কারির ঘটনায় হাইকোর্টেও জামিন পেলেন না দুই আসামি

  19-05-2020 06:35PM

পিএনএস ডেস্ক: ফরিদপুর মেডিকেল কলেজের আলোচিত পর্দা কেলেঙ্কারির ঘটনায় দায়ের করা দুর্নীতি মামলায় আসামি আবদুল্লাহ আল মামুন ও মুন্সী সাজ্জাদ হোসেনকে জামিন দেননি হাইকোর্ট।

মঙ্গলবার (১৯ মে) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিমের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ তাদের জামিন নামঞ্জুর করেন।

আদালতে আসামিদের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট এ এম আমিন উদ্দিন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল ড. মো. বশির উল্লাহ। দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট শাহীন আহমেদ।

গত বছরের সেপ্টেম্বরে সংবাদমাধ্যমে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে পর্দা ও যন্ত্রপাতি কেনাকাটায় ব্যাপক দুর্নীতির খবর প্রকাশিত হয়। এরপর গত ২৭ নভেম্বর দুর্নীতি দমন কমিশন সংশ্লিষ্টদের বিরুদ্ধে মামলা করে।

ফরিদপুরের জেলা ও দায়রা জজ আদালতে মামলাটি দায়ের করেন দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী। মামলায় আসামি করা হয়েছে সংশ্লিষ্ট ঠিকাদারসহ হাসপাতালে সে সময়ে দায়িত্বে থাকা ব্যক্তিদের।

মামলার আসামিরা হলেন- মেসার্স অনিক ট্রেডার্স এর স্বত্ত্বাধীকারী আবদুল্লাহ আল মামুন, মেসার্স আহমেদ এন্টারপ্রাইজের স্বত্ত্বাধীকারী মুনসী ফররুখ আহমেদ, জাতীয় বক্ষব্যাধি হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেন, ফরিদপুর মেডিক‌্যাল কলেজ হাসপাতালের সাবেক তত্ত্বাবধায়ক ডা. গণপতি বিশ্বাস শুভ, ফরিদপুর মেডিক‌্যাল কলেজ হাসপাতালের কনসালটেন্ট ডা. মিনাক্ষী চাকমা এবং ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালের সাবেক প্যাথলজিস্‌ট ডা. এ এইচ এম নুরুল ইসলাম।

মামলার অভিযোগে বলা হয়েছে, অসৎ উদ্দেশে ক্ষমতার অপব্যবহার করে পরস্পরের যোগসাজশে ফরিদপুর মেডিকেল কলেজের জন্য অপ্রয়োজনীয় এবং অবৈধভাবে প্রাক্কলন ব্যতিত উচ্চমূল্যে হাসপাতালের যন্ত্রপাতি ক্রয়ের মাধ্যমে সরকারের দশ কোটি টাকা আত্মসাতের চেষ্টা করেছেন।

এ মামলায় তিন চিকিৎসক হাইকোর্ট থেকে জামিন নেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় গত ১২ জানুয়ারি তারা ফরিদপুর আদালতে আত্মসমর্পণ করেন। পরে আদালত তাদের কারাগারে পাঠান। পরবর্তী সময়ে তারা হাইকোর্টে আবেদন করেন।

মামলার দুই আসামি মেসার্স অনিক ট্রেডার্স এর স্বত্ত্বাধীকারী আবদুল্লাহ আল মামুন ও জাতীয় বক্ষব্যাধী হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মুন্সী সাজ্জাদ হোসেন নিম্ন আদালতে জামিন না পেয়ে উচ্চ আদালতে জামিন আবেদন করেন।

উচ্চ আদালতও আজ তাদের জামিন আবেদন খারিজ করে দেয়া হলো।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন