জামিন হয়নি ডেসটিনির চেয়ারম্যান ও এমডির

  22-07-2020 05:21PM

পিএনএস ডেস্ক : কারাবন্দী ডেসটিনির চেয়ারম্যান মোহাম্মদ হোসেন ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ রফিকুল আমিনকে মানিলন্ডারিং আইনে দুদকের দায়ের করা পৃথক দুটি করে মামলায় জামিন দেননি হাইকোর্ট। এ ছাড়া নিয়মিত আদালত না খোলা পর্যন্ত তাদের আবেদনের শুনানি মুলতবি (স্ট্যান্ড ওভার) করেছেন হাইকোর্ট।

তাদের পৃথক দুটি মামলায় চারটি জামিন আবেদনের শুনানি নিয়ে আজ বুধবার হাইকোর্টের বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। শুনানিকালে আদালত ডেসটিনি ২০০০ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আমিন দীর্ঘদিন কীভাবে হাসপাতালে চিকিৎসাধীন আছেন সেই বিষয়ে প্রশ্ন তুলেছেন।

সংশ্লিষ্ট আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, ‘ডেসটিনি ২০০০ লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ হোসেনের বিরুদ্ধে দুটি ও ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রফিকুল আমিনের বিরুদ্ধে দুটি মামলায় পৃথক চারটি জামিনের আবেদন করা হয়। তারা মেডিকেল গ্রাউন্ড ও দীর্ঘ কারাভোগের যুক্তি দেখিয়ে জামিন আবেদন করেছিলেন। আদালত জামিন না দিয়ে নিয়মিত কোর্ট না খোলা পর্যন্ত তাদের আবেদনের শুনানি স্ট্যান্ড ওভারের আদেশ দেন।’

আবেদনকারীর পক্ষে ছিলেন আইনজীবী আবদুল মতিন খসরু ও ব্যারিস্টার মো. মাইনুল ইসলাম। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

২০১২ সালের ৩১ জুলাই রাজধানীর কলাবাগান থানায় অর্থপাচারের অভিযোগে মানিলন্ডারিং আইনে দুটি মামলা দায়ের করে দুদক। এসব মামলায় সাধারণ বিনিয়োগকারীদের অর্থ অন্যত্র স্থানান্তরের অভিযোগ আনা হয়। ডেসটিনি মাল্টিপারপাস কো-অপারেটিভ ও ট্রি-প্ল্যানটেশন প্রকল্পের নামে গ্রাহকদের কাছ থেকে সংগৃহীত অর্থের মধ্যে তিন হাজার ২৮৫ কোটি ২৫ লাখ ৮৮ হাজার ৫২৪ টাকা আত্মসাৎ করে পাচারের অভিযোগ আনা হয় মামলা দুটিতে।

২০১২ সালের ৩১ জুলাই করা মামলায় ডেসটিনির দুই শীর্ষ কর্তা জেলে আছেন ২০১২ সালের ১১ অক্টোবর থেকে। তবে দীর্ঘদিন ধরে রফিকুল আমিন কারা হাসপাতালে ভর্তি রয়েছেন। এ অবস্থায় বুধবার শুনানিকালে হাইকোর্ট এ বিষয়ে প্রশ্ন তুলে দুদকের পক্ষ থেকে আবেদন করতে পরামর্শ দিয়েছেন।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন