পা হারানো রাসেলকে কোটি টাকা ক্ষতিপূরণের রায় মঙ্গলবার

  23-09-2020 02:00PM


পিএনএস ডেস্ক: গ্রিন লাইন পরিবহনের বাস চাপায় পা হারানো প্রাইভেটকার চালক রাসেলকে এক কোটি ক্ষতিপূরণ দিতে হাইকোর্টের রুলের রায় আগামী মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর)।

বুধবার সকালে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চ আগামী ২৯ সেপ্টেম্বর রায় ঘোষণার জন্য দিন ধার্য করেছেন। গত ৫ মার্চ এ রুলের ওপর শুনানি শেষ হয়।

আদালতে গ্রিন লাইন পরিবহনের পক্ষে ছিলেন অ্যাডভোকেট হারুন অর রশিদ এবং রাসেল সরকারের পক্ষে ছিলেন অ্যাডভোকেট খোন্দকার শামসুল হক রেজা।

রাজধানীর যাত্রাবাড়ীতে মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে ২০১৮ সালের ২৮ এপ্রিল গ্রিন লাইন পরিবহনের ধাক্কায় প্রাইভেটকার চালক রাসেল সরকারের বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়। এ ঘটনায় গাইবান্ধার একই এলাকার বাসিন্দা অ্যাডভোকেট উম্মে কুলসুম স্মৃতি রিট আবেদন করেন। এই রিট আবেদনে হাইকোর্ট ওই বছরের ১৪ মে রুল জারি করেন। রুলে কেন রাসেলকে এক কোটি টাকা ক্ষতিপূরণ দিতে নির্দেশ দেওয়া হবে না তা জানতে চাওয়া হয়।

পরে এক আবেদনের শুনানি নিয়ে ইকোর্ট এক আদেশে রাসেল সরকারকে ৫০ লাখ টাকা দিতে নির্দেশ দেন। প্রতি মাসে ৫ লাখ টাকা করে দিতে বলা হয়। এই নির্দেশের পর এ পর্যন্ত সাড়ে ১৩ লাখ টাকা দিয়েছে গ্রিন লাইন কর্তৃপক্ষ।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন