এনু-রুপনের অর্থপাচার মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু

  22-02-2021 08:32PM

পিএনএস ডেস্ক : ‘ক্যাসিনো ব্রাদার’ এনামুল হক এনু ও রুপন ভূঁইয়াসহ ১২ জনের অর্থপাচার মামলায় সাক্ষ্য গ্রহণ শুরু হয়েছে। আজ সোমবার এ মামলার বাদী র‌্যাবের ওয়ারেন্ট অফিসার মোকলেসুর রহমান সাক্ষ্য দিয়েছেন।

ঢাকার বিশেষ জজ আদালত-৫-এর বিচারক মো. ইকবাল হোসেন এ সাক্ষীর জবানবন্দি গ্রহণ করেন। এরপর তাকে জেরা করেন আসামিপক্ষের আইনজীবীরা। এরপর আদালত পরবর্তী সাক্ষ্য গ্রহণের জন্য ১৫ মার্চ দিন ধার্য করেন।

এনু-রুপন দুই ভাই বাদে মামলার অন্য আসামিরা হলেন হারুন উর রশিদ ওরফে হারুন, শেখ সানি মোস্তফা, তুহিন মুন্সি, নবীর হোসেন শিকদার, সাইফুল ইসলাম, জয় গোপাল সরকার, পাভেল রহমান, শহিদুল হক ভূঁইয়া, রফিকুল হক ভূঁইয়া ও মেরাজুল হক ভূঁইয়া।



গত বছরের ২৫ ফেব্রুয়ারি এনু-রুপনের লালমোহন সাহা স্ট্রিটের বাসায় অভিযান চালিয়ে ২৬ কোটি ৫৫ লাখ ৬০০ টাকা, পাঁচ কোটি ১৫ লাখ টাকার এফডিআরের কাগজ এবং এক কেজি স্বর্ণ জব্দ করে র‌্যাব।

এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে র‌্যাব। ২০২০ সালের ২১ জুলাই আদালতে চার্জশিট জমা দেয় পুলিশের অপরাধ ও তদন্ত বিভাগ (সিআইডি)। এরপর গত ৫ জানুয়ারি আদালত ১১ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

এদিকে, অর্থপাচারের দুটি মামলায় গত ২৬ জানুয়ারি একই আদালত এনু ও রুপনসহ ১২ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। ২০১৯ সালের ১৩ জানুয়ারি কেরানীগঞ্জের একটি ভবন থেকে এক সহযোগীসহ এনু-রুপন দুই ভাইকে গ্রেপ্তার করা হয়।

পিএনএস-জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন