খালাফ হত্যা : হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল শুনানির উদ্যোগ রাষ্ট্রপক্ষের

  29-09-2016 08:09PM

পিএনএস: সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ এস আলী হত্যা মামলায় হাইকোর্টের রায়ের বিরুদ্ধে করা আপিল শুনানির উদ্যোগ নিয়েছে রাষ্ট্রপক্ষ। এই উদ্যোগের অংশ হিসাবে বৃহস্পতিবার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আপিল শুনানির দিন ধার্যের আবেদন করা হয়েছে। আগামী রবিবার আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের অবকাশকালীন চেম্বার বিচারপতির আদালতে উত্থাপন করা হবে।
২০১৩ সালের ১৮ নভেম্বর হাইকোর্ট এক রায়ে খালাফ এস আল আলী হত্যা মামলায় সাইফুল ইসলামের মৃত্যুদণ্ড বহাল রাখে। এছাড়া আসামি মো. আল আমীন, আকবর আলী লালু ও রফিকুল ইসলামকে মৃত্যুদেণ্ডর পরিবর্তে যাবজ্জীবন কারাদণ্ড দেয়। খালাস দেওয়া হয় মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি সেলিম চৌধুরীকে। হাইকোর্টের এই রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল করে রাষ্ট্রপক্ষ।
২০১৪ সালের ২৩ জুলাই আপিল বিভাগ লিভ টু আপিল মঞ্জুর করে রাষ্ট্রপক্ষকে নিয়মিত আপিল দায়ের করতে বলে। গত বছর রাষ্ট্রপক্ষ হাইকোর্টের রায়ের বিরুদ্ধে পৃথক তিনটি আপিল দায়ের করে। বৃহস্পতিবার ওই আপিল শুনানির দিন ধার্যের জন্য সংশ্লিষ্ট শাখায় আবেদন দাখিল করে বলে জানায় আসামি পক্ষের অ্যাডভোকেট অন রেকর্ড মো. খবিরউদ্দিন ভূইয়া।
গত বছরের ৫ মার্চ মধ্যরাতের পর ঢাকার গুলশানের ১২০ নম্বর সড়কে নিজের বাসার অদূরে গুলিবিদ্ধ হন খালাফ আল আলী (৪৫)। পরদিন ভোরে হাসপাতালে তাঁর মৃত্যু হয়।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন