২৫০ কোটি টাকার সাপের বিষ উদ্ধার

  17-10-2016 12:42PM

পিএনএস ডেস্ক: প্রায় ২৫০ কোটি টাকা মূল্যের সাপের বিষ উদ্ধার করা হল পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি জেলার ফুলবাড়ি এলাকা থেকে। গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার গভীর রাতে সাপের বিষ সমেত পাঁচটি কাঁচের জার উদ্ধার করা হয়। বিষ পাচার চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে আটক করা হয় চার ব্যক্তিকে।

শনিবার জলপাইগুড়ির বেলাকোবা বনবিভাগের রেঞ্জ অফিসার সঞ্জয় দত্ত জানান, ‘চার ব্যক্তিকে আটক করা হয়েছে এবং পাঁচটি বুলেটপ্রুফ কাঁচের জার উদ্ধার করা হয়েছে, যার আনুমানিক মূল্য ২৫০ কোটি টাকা। একটি রিভলবার এবং কিছু গোলাবারুদও উদ্ধার করেছি’।

অভিযুক্ত চার ব্যক্তি হলেন: সুজয় কুমার দাস, বিপুল সরকার, পিন্টু ব্যানার্জি এবং অমল নুবিয়া। শনিবারই তাদের আদালতে তোলা হয়।

আটক চার অভিযুক্তই আন্তর্জাতিক বিষ পাচার চক্রের সঙ্গে জড়িত বলে পুলিশের প্রাথমিক অনুমান। তবে পাচারকারীরা কোথায় বিষ পাচার করছিল তা জানা যায়নি। আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ শুরু হয়েছে।

সঞ্জয় দত্ত আরও জানান, ‘আমাদের কাছে খবর ছিল যে সাপের বিষ রাখার জন্য ফ্রান্স থেকে বুলেটপ্রুফ কাঁচের জার বাংলাদেশ থেকে পশ্চিমবঙ্গে প্রবেশ করছে। এরপরই আমরা তার ওপর নজরদারি শুরু করি। সেইমতো আমরা ফাঁদ পাতি এবং ক্রেতা সেজে চার ব্যক্তিকে আটক করি’।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন