বিশ্বের সবচেয়ে দামি পট্যাটো চিপস,দাম শুনলে মাথায় হাত!

  23-10-2016 08:31PM

পিএনএস ডেস্ক : বাজার-চলতি ব্র্যান্ডেড পট্যাটো চিপস সম্পর্কে বাজার-চলতি একটা জোক মনে পড়তেই পারে— পাঁচ টাকা দিয়ে এক প্যাকেট হাওয়া কিনুন, সঙ্গে কয়েকটা পট্যাটো চিপস ফ্রি। এমন ধরনের জোক করলেও আসলে ব্র্যান্ডেড চিপস কিন্তু আসলে সস্তা নয়। কিন্তু তাই বলে এক পিস পট্যাটো চিপ-এর দাম বাংলাদেশী মুদ্রায় ৮৮০ টাকা! শুনলে চোখ কপালে উঠতে বাধ্য হয় বটে, তবু কথাটা পুরোপুরি সত্যি।

সুইডেনের বিখ্যাত ব্রুয়ারি সেন্ট এরিক’স বাজারে আনল বিশ্বের সবচেয়ে দামি পট্যাটো চিপস, যার একটি মাত্র ফ্লেকের দাম ৮৮০ টাকা। না, কোনো প্যাকেটে নয়, এই পট্যাটো চিপস পাওয়া যাবে একটি সুদৃশ্য বাক্সে। খানিকটা জহরতের কেতায় সেই বাক্সের ভিতরে মাত্র পাঁচখানি ফ্লেক পাঁচটি খোপে বিরাজ করবে, এমনটাই দেখানো হয়েছে বিজ্ঞাপনের ছবিতে।

সামান্য ‘আলুভাজা’, তার এমন দাম কী করে হয়— এই নিয়ে ইতিমধ্যেই তোলপাড় হতে শুরু করেছে নেট-দুনিয়া। প্রস্তুতকারক সংস্থা জানাচ্ছে, উত্তর ইউরোপের এমন কিছু মশলা ও প্রকৌশল এতে প্রযুক্ত, যা ভয়ঙ্কর দামি। এই পট্যাটো চিপস সম্পূর্ণ হাতে তৈরি। আর এটির নির্মাতা সুইডেনের ওস্তাদ শেফ-বর্গ। সেন্ট এরিক’স ব্রুয়ারির অত্যন্ত দামি বিয়ার ‘ইন্ডিয়া পালে আলে’-র সার্থক অনুপান হতে পারে এই পট্যাটো চিপস, এমনটাই দাবি কোম্পানি ও সুরারসিকদের। তবে, সেন্ট এরিক’স-এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে জানা গেছে, এই পট্যাটো চিপস একটি সীমিত সংস্করণের মামলা। এ থেকে বিক্রয়লব্ধ আয় দান করা হবে কোনো চ্যারিটি ফান্ডে।

সবচেয়ে জরুরি খবরটা এই, মাত্র ১০০ বাক্স বানানো হয়েছিল এই পট্যাটো চিপস, আর ইতিমধ্যেই তা আউট অফ স্টক!

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন