পূর্বজন্মের আপন মানুষকে ৬ লক্ষণে চিনুন!

  01-12-2016 08:51AM

পিএনএস ডেস্ক: জন্মান্তরবাদে যারা বিশ্বাস করেন তারা মনে করেন, মৃত্যুর পরে জীবের আত্মা এক দেহ থেকে বেরিয়ে অন্য দেহে প্রবেশ করে। দেহ পরিবর্তিত হয়, কিন্তু আত্মা থাকে অপরিবর্তিত। বলা হয়, যেহেতু প্রতিটি জীবই জন্মান্তর প্রাপ্ত হয়, সেহেতু এমনটাও হতে পারে যে, একজন্মে পরিচিত কিংবা ঘনিষ্ঠ দুটি মানুষের দেখা হয়ে যেতে পারে তাদের পরের জন্মেও।

আপনার পরিচিতদের মধ্যেও কি তেমন কেউ আছেন, যাকে আপনি পূর্বজন্ম থেকেই চেনেন? প্রখ্যাত জন্মান্তর বিশেষজ্ঞ মাইকেল নাইট ৬টি এমন লক্ষণের কথা বলেছেন, যেগুলির মাধ্যমে জানা যেতে পারে কারো সঙ্গে আপনার জন্মান্তরের পরিচয় রয়েছে কি না। জেনে নেওয়া যাক সেই ৬টি লক্ষণ-

কারো সঙ্গে আলাপ হওয়ার সঙ্গে সঙ্গেই তাকে পূর্ব-পরিচিত বলে মনে হওয়া : এমনটা অনেক সময় হয়ে থাকে যে, কারো সঙ্গে নতুন আলাপ হলো আপনার। কিন্তু আলাপের সঙ্গে সঙ্গেই, কিংবা তাকে দেখা মাত্রই আপনার মনে হলো, এ যেন আপনার কতদিনের চেনা, কত আপনজন। মাইকেলের মতে, এটি হতে পারে গত জন্মের পরিচিত কারো সঙ্গে দেখা হওয়ার লক্ষণ।

আলাপের পর মুহূর্ত থেকেই কারো প্রতি আন্তরিক টান অনুভব করা : কারো সঙ্গে আলাপ হওয়ার পর থেকেই যদি সর্বক্ষণ সেই মানুষটার সান্নিধ্য আপনার কাছে কাম্য বলে মনে হয়, যদি সব সময় কেবল তার চিন্তাই মাথায় ঘোরে, তাহলে এমনটা হতেই পারে যে, পূর্বজন্মের পরিচিত কাউকে আপনি খুঁজে পেয়েছেন।

কারোর উপস্থিতি আপনার মানসিকতাকে বিপুলভাবে প্রভাবিত করছে : আপনার পরিচিত কোনো একজন বিশেষ মানুষ আপনার কাছে থাকলে কি আপনার মন অকারণ আনন্দে ভরে ওঠে, কিংবা তার উপস্থিতি কি কোনো কারণ ছাড়াই আপনাকে বিমর্ষ অথবা উত্তেজিত করে তোলে? তাহলে এমনটা হতেই পারে যে, আপনাদের দুজনের পূর্বজন্মে একযোগে ঘটে যাওয়া কোনো ঘটনা আপনাদের এই জন্মের সম্পর্ককেও প্রভাবিত করছে।

কারো সঙ্গে কোনো ঘটনা আগেও ঘটে গেছে বলে মনে হওয়া : কারো সঙ্গে কোনো জায়গায় বেড়াতে গেছেন, বা কথা বলছেন কোনো, এমন সময় হঠাৎ কি আপনার মনে হচ্ছে, এই জায়গায় আপনি আগেও গেছেন, কিংবা এই কথাগুলো আগেও বলেছেন? সেরকম কিছু হলে ধরে নিতে পারেন যে, যার সঙ্গে এমনটা ঘটছে, তার সঙ্গে গতজন্মেও পরিচয় ছিল আপনার।

কোনো কারণ ছাড়াই কেউ আপনাকে সাহায্য করছে : কেউ কি কোনও বিষয়ে আপনাকে আন্তরিকভাবে সাহায্য করছে, অথচ আপনি তার এই সহায়ক মনোভাবের সঙ্গত কারণ খুঁজে পাচ্ছেন না? তাহলে সম্ভাবনা রয়েছে যে, ওই মানুষটি আগের জন্ম থেকেই আপনার পরিচিত।

কেউ আপনাকে কোনো জিনিস দিয়ে ফেরত নিচ্ছে না : কেউ কোনো জিনিস, যেমন ধরুন বই, কিংবা কলম, অথবা টাকাপয়সা আপনাকে ধার দিয়েছিল, কিন্তু ফেরত নিচ্ছে না। এমনকী আপনি বুঝতে পারছেন, জিনিসটা কোনো দিনই আর ফিরিয়ে দেওয়া হবে না জিনিসের আসল মালিককে। তাহলে সেই মানুষটি আপনার পূর্ব জন্মের পরিচিত হওয়ার সম্ভাবনা প্রবল।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন