এক আঙুলে নগ্নতা ঢাকার নতুন চ্যালেঞ্জ!

  

পিএনএস ডেস্ক: কার্টুন ছবিটি দেখেছিলেন অনেকেই৷ এক কন্যে সেলফি তুলছেন আয়নার সামনে দাঁড়িয়ে৷ শরীর ও ক্যামেরার মধ্যে আঙুলটি এমনভাবে রাখা যাতে শরীরে বিশেষ অংশ গোপন থাকে৷ কিন্তু তখন কে জানত, এটিই হয়ে উঠবে সোশ্যাল মিডিয়ার নতুন চ্যালেঞ্জ!

আইস বাকেট চ্যালেঞ্জ থেকে কিংবা দশ শব্দে গল্প লেখা- নানা সময়ে নানা চ্যালেঞ্জ ঘুরে বেড়ায় সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি ট্রেন্ডিংয়ে এই ওয়ান ফিঙ্গার সেলফি চ্যালেঞ্জ। জাপানি এক অ্যানিমেশন শিল্পীর মস্তিষ্কপ্রসূত এ ভাবনা। যথারীতি তার এই ভাবনার প্রকাশ ছিল কার্টুনে। কিন্তু নেটিজেনরা তা নিজের করে নেন। নগ্নতা নিয়ে ছুৎমার্গ ঝেড়ে ফেলে অনেকেই পোস্ট করছেন নগ্ন সেলফি।

সেসব ছবিগুলোকে ঠিক নগ্ন বলা যায় না৷ কোনো না কোনোভাবে এক আঙুলে নগ্নতা ঢাকার চেষ্টা। কিন্তু সত্যি কি নগ্নতা এক আঙুলে ঢাকা পড়ে? আসলে নগ্নতার প্রতীক হিসেবে শরীরে যে অংশগুলি দেখা হয়, শুধু সেগুলোকে আড়াল করেই প্রচুর সেলফি পোস্ট হচ্ছে সোশ্যাল মিডিয়ায়৷

স্তনবৃন্ত বা যৌনাঙ্গ আড়াল করে সেলফিতেই চ্যালেঞ্জ জমাচ্ছেন অনেকে৷ একজন আর একজনের প্রতি ছুঁড়ে দিচ্ছেন চ্যালেঞ্জ। তা গ্রহণ করে তিনিও এক আঙুলে ঢাকছেন নগ্নতা।

তবে এ নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিরুপ প্রতিক্রিয়াও কম নয়৷ অনেকেই একে অপসংস্কৃতি বলে ব্যাখ্যা করছেন। কিন্তু নেটিজেনরা অবশ্য তাতে বিশেষ পাত্তা দিচ্ছেন না৷

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech