সবচেয়ে সুন্দরী বিমানবালা লিউ

  

পিএনএস: শৈশব থেকেই বিমান বালা হওয়ার স্বপ্ন দেখতেন চীনের লিউ মিয়াওমিয়াও। নিজের স্বপ্ন পূরণে সেনঝেন এয়ারলাইন্সে চাকরিও শুরু করেন তিনি। শুধু অনেক টাকা বেতনের আশা বা জীবিকার গ্ল্যামারের মোহে নয়, ফ্যাশান আর ভালোবাসার টানেই এই পেশায় এসেছেন বলে জানান তিনি।

চলতি বছরের জুন মাসে দক্ষিণ চীনের গুয়াংডং-র শেনঝেন শহরে বিশ্বের সবচেয়ে সুন্দরী বিমান বালা হওয়ার একটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। আর সে প্রতিযোগিতায় সকলের মন জয় করে এই সম্মানের অধিকারী হতে পেরেছেন লিউ মিয়াওমিয়াও!

জানা যায়, উত্তর-পূর্ব চীনের সানশির সিয়ান শহরে জন্মগ্রহণ করেন বিশ্বের এই সুন্দরী বিমান বালা। তিনি ২০১০ সালে বিমান বালা পেশায় আসেন। নিজের কাজ সম্পর্কে তিন মাসের একটি ওরিয়েন্টেশন ট্রেনিং অংশও নেন। তিনি জানান, সেই ট্রেনিংয়ে শেখানো হয়েছিল, চপস্টিকে খেতে খেতেও কী ভাবে হাসা যায়। বিমান যদি দুর্ঘটনায় পড়ে বা আগুন লাগার মতো পরিস্থিতি তৈরি হয়, সেই অবস্থায় যাত্রীদের সুরক্ষিত ভাবে বিমান থেকে কী ভাবে বের করা যায়।

সৌন্দর্যের পাশাপাশি বিমান বালার সমস্ত কর্তব্য পালনে ব্রতী তিনি। পেশাগত জীবনে প্রতিদিন যাত্রীদের নানা রকম সমস্যার মুখোমুখি হতে মোটেও পিছ-পা হননি লিউ। হাসির জাদু আর দারুণ ব্যবহারে কাটিয়ে দেন যাত্রীদের সমস্ত সমস্যা ও ঝামেলা।


পিএনএস/বাকিবিল্লাহ্

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech