কী হবে নতুন বছরে সঙ্গীর প্রতি অঙ্গীকার

  05-12-2016 04:39PM

পিএনএস: নতুন বছরের অঙ্গীকার শুধুমাত্র নিজের জন্য নয়। সঙ্গীর জন্য কিছু অঙ্গীকার করা আপনার সম্পর্কে যুক্ত করবে নতুন মাত্রা। নতুন বছরে সঙ্গীর জন্য এমন কিছু করুন, যা সম্পর্ককে করে তুলবে মধুময়। নতুন বছরে সঙ্গীর প্রতি কী কী অঙ্গীকার করবেন তা জানিয়েছে রিডার্স ডাইজেস্ট। চলুন, দেখে নেওয়া যাক কী সেগুলো।

১. ফোন দূরে রাখুন
সঙ্গীর সঙ্গে একান্তে সময় কাটাতে চান? যদি চান তাহলে অবশ্যই ফোন দূরে রাখুন। অনেক রোমান্টিক মুহূর্ত নষ্ট করে দিতে পারে ফোন। তাই সঙ্গীর সঙ্গে যতটুকু সময় কাটাবেন, সেই সময়ে ফোন অন্যত্র রাখুন।

২. রোমাঞ্চকর ছুটি কাটানোর পরিকল্পনা করুন
ব্যস্ত জীবনে সঙ্গীর সঙ্গে ঘনিষ্ঠভাবে সময় কাটানো বেশ কঠিন। তাই কিছুটা সময় বের করে সঙ্গীকে নিয়ে নির্জন কোথাও বেড়িয়ে আসুন।

৩. কাপড় গুছিয়ে রাখার অঙ্গীকার করুন
স্ত্রী সংসারে কত কাজই না করে। অনেকেই বাইরে থেকে এসে কাপড়, মোজা যত্রতত্র ফেলে রাখে। নতুন বছরে অঙ্গীকার করুন কাপড় যথাস্থানে গুছিয়ে রাখবেন। এর মাধ্যমে আপনার সঙ্গীর কাজ কিছুটা কমবে।

৪. সঙ্গীর কাজ সম্পর্কে আলোচনা করুন
কোনো কাজের প্রশংসা যদি সঙ্গীর কাছ থেকে শোনা যায়, তাহলে বাড়তি কর্মস্পৃহা পাওয়া যায়। তাই সঙ্গীকে সময় দিন, তার কাজ সম্পর্কে শুনুন। উৎসাহ দিন। যে কাজে আগ্রহ আছে, সেই কাজে মনোনিবেশ করার পরামর্শ দিন।

৫. কৃতজ্ঞতা প্রকাশ করুন
সঙ্গী আপনার জন্য যা করে তার জন্য ধন্যবাদ জানান। এর ফলে সঙ্গী খুশি হবে এবং আপনার প্রতি সে কৃতজ্ঞ থাকবে। ফলে একে অন্যের প্রতি ভালোবাসা বৃদ্ধি পাবে বহুগুণে।

৬. সঙ্গীর জন্য রান্না করুন
বাইরের খাবার মুখরোচক হলেও অস্বাস্থ্যকর। তাই ঘরে রান্না করে খাওয়াই উত্তম। সপ্তাহে ছুটির একটি দিনে সঙ্গীর জন্য রান্না করুন। এতে সে খুশি হবে।

৭. একসঙ্গে ব্যায়াম করুন
একসঙ্গে ব্যায়াম করা মানে কিন্তু দুজন মিলে অনেক পরিশ্রম করা নয়। দুজন মিলে কিছু দূর হাঁটা কিংবা দৌড়ানো। যৌথভাবে কোনো কাজ করলে একে অপরকে বোঝার ক্ষমতা বৃদ্ধি পায়।




পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন