আবারো চীনা রেস্টুরেন্টে মানুষের মাংস বিক্রির অভিযোগ!

  15-01-2017 11:47AM

পিএনএস ডেস্ক: কিছুদিন আগে চীনা রেস্টুরেন্টের বিরুদ্ধে মানুষের মাংস বিক্রির অভিযোগ উঠেছিল। আবারো তাদের বিরুদ্ধে একই অভিযোগ উঠল। সম্প্রতি উত্তর ইতালির পদুয়া নামক অঞ্চলের একটি রেস্টুরেন্টে প্রানীর মাংসের কথা বলে মানুষের মাংস বিক্রি করা হচ্ছে বলে অভিযোগ করেন রেস্টুরেন্টেরই এক কর্মী।

সেই কর্মী দুটি মাংসের টুকরোর ছবি ইন্টারনেটে প্রকাশ করেন এবং যেগুলো দেখে হুবহু মানুষের পায়ের পাতার মতো মনে হয়। ছবিটি প্রকাশের পর মানুষের মধ্যে নানা প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

তাই তারা রেস্টুরেন্টটির বিরুদ্ধে অভিযোগ করলে পুলিশ রেস্টুরেন্টে অভিযান চালায়। অভিযানে মানুষের মাংসের মতো কিছু মাংস জব্দ করেছেন। তবে নিশ্চিত করে বলতে পারেনি, সেগুলো মানুষের মাংস কিনা। ছবি প্রকাশ করা সেই রেস্টুরেন্ট কর্মীর ও রেস্টুরেন্টের নাম পরিচয় প্রকাশ করা হয়নি।

অনলাইনে ছবিটি প্রকাশ করে কর্মীটি জানিয়েছেন, ঘটনার দিন দুজন কাস্টমার তার কাছে ভালুকের পায়ের মাংসের অর্ডার করেছিল। তাই তিনি মাংস আনতে ভেতরে যান। ভেতরের একটি পাত্রে দুটি মাংসের টুকরো রাখা ছিল। মাংস দুটি নিয়ে কাস্টমারকে দেওয়ার জন্য গেলে তার সন্দেহ হয়। তার মনে হয় এগুলো মানুষের মাংস। তাই তিনি মোবাইল দিয়ে ছবিও তুলে রাখেন। পরে ছবিটি অনলাইনে প্রকাশ করেন।

ছবিতে দেখা যায়, একটি সবুজ পাত্রের দুটি মাংসের টুকরো রাখা আছে। মাংস দুটি দেখতে হুবহু মানুষের পায়ের পাতার মতো। মাংসগুলোতে মানুষের পায়ের আঙ্গুলও স্পষ্ট বোঝা যাচ্ছে।

ছবিটি ইন্টারনেটে প্রকাশ হওয়ার পর তোলপাড় সৃষ্টি হয়েছে। অনেকে সোশ্যাল মিডিয়ায় আহ্বান জানিয়েছেন সকল চাইনিজ রেস্টুরেন্ট ত্যাগ করার।

পুলিশ ও খাদ্যমান নিয়ন্ত্রণ কর্মকর্তারা রেস্টুরেন্টটি অভিযানে গিয়ে প্রায় ২৫ কেজি মাংস উদ্ধার করেছে। মাংসগুলো দেখে তারাও সন্দিহান। তারাও জানান, সেগুলো মানুষের মাংস হওয়ার সম্ভাবনাই বেশি।

পুলিশ জানান, মাংসগুলো পরীক্ষা করে দেখা হবে। মানুষের মাংস হলে রেস্টুরেন্টের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন