পুরুষদের প্রতি যে কোন নারীকে আকৃষ্ট করাবে ‘লাভ স্প্রে’

  20-01-2017 12:29PM

পিএনএস ডেস্ক: কাঙ্ক্ষিত নারীকে কাছে পাওয়ার জন্য পুরুষদের হাজারো রকমের কসরত করার দিন এবার শেষ হল। এবার থেকে সামান্য একটা স্প্রে গায়ে লাগিয়েই পুরুষরা যে কোনও নারীকে নিজের করতে পারবেন। আর এমনটাই দাবি করলেন জার্মানির বন ইউনিভার্সিটির গবেষকরা।

সম্প্রতি বন ইউনিভার্সিটির গবেষকরা ‘লাভ স্প্রে’ নামের একটি বিশেষ সুগন্ধী স্প্রে আবিষ্কার করেছেন। তাদের দাবি এটি পুরুষ গায়ে মাখালেই তার প্রতি শারীরিক ও মানসিক ভাবে দুর্বল হয়ে পড়বেন তার আশেপাশে থাকা নারীরা।

বিজ্ঞানীরা বলছেন, এই বিশেষ সুগন্ধী তৈরি করা হয়েছে অক্সিটোসিন হরমোনের সিন্থেটিক নির্যাস দিয়ে। এই অক্সিটোসিন হরমোনই মানবশরীরে প্রেম ও কামের জন্ম দেয়। ফলে বিজ্ঞানীরা এই হরমোনকে কাজে লাগিয়েই তৈরি করেছেন একটি বিশেষ কৃত্রিম রাসায়নিক, যার নাম দেওয়া হয়েছে সিনটোসিন। এই রাসায়নিকই নাকি পুরুষদের প্রতি নারীদের আকর্ষণ করার ক্ষেত্রে প্রধান ভূমিকা পালন করে।

গবেষকরা বলছেন, এই সুগন্ধী এক জন পুরুষ মাখলে, সেই গন্ধ যে সকল নারীদের নাকে পৌঁছবে, তারা ওই পুরুষের প্রতি মানসিক ও শারীরিক আকর্ষণ অনুভব করবেন।

যে কোন পুরুষ শুধুমাত্র এই লাভ স্প্রে এর সাহায্যে যে কোনও মহিলার মন জয় করতে পারবেন কিনা এ প্রসঙ্গে গবেষকরা বলছেন, ঠিক তা নয়। তবে এই স্প্রে-র সুগন্ধ কোন নারীর নাকে পৌঁছলে, যে পুরুষের শরীর থেকে এই সুগন্ধ আসছে, তার প্রতি কিছুটা হলেও দুর্বলতা অনুভব করবেন তিনি।

গবেষকরা আরও জানালেন, লাভ স্প্রে-র কার্যকারিতা পরীক্ষা করার জন্য ২০ থেকে ২৯ বছর বয়সি ৪৬ জন নারীকে নিয়ে একটি সমীক্ষা চালানো হয়। প্রথমে ১০ জন পুরুষকে ওই নারীদের সঙ্গে আলাপ করানো হয়। তার পর ওই সমস্ত পুরুষদের কাকে কতটা আকর্ষণীয় মনে হচ্ছে নারীদের তার ওপর নির্ভর করে ১ থেকে ১০ এর মধ্যে নম্বর দিয়ে জানাতে বলা হয়।

এরপর লাভ স্প্রে মাখা অবস্থায় ওই পুরুষদেরই সঙ্গে পুনরায় কথাবার্তা বলেন সেই নারীরা। তারপর আবার নম্বরের মাধ্যমে ওই পুরুষদের সম্পর্কে নারীদের আকর্ষণের মাত্রা জানতে চাওয়া হলে দেখা যায় যে, গড়ে প্রতি পুরুষকে ১৫ শতাংশ বেশি আকর্ষণীয় মনে করছেন সেই সকল নারীরা।

শুধু কি পুরুষদের জন্যই কাজ করবে এই স্প্রে, নাকি নারাইড়াও এঈ লাভ স্প্রে এর সাহায্যে জিতে নিতে পারবেন নিজের প্রিয় পুরুষের হৃদয়। এম্ন প্রশ্নের জবাবে বন বিশ্ববিদ্যালয়ের গবেষকরা জানালেন, প্রাথমিক ভাবে পুরুষদের ব্যবহারের কথা ভেবেই বানানো হয়েছে এই স্প্রে। ভবিষ্যতে মহিলাদের ব্যবহার্য সংস্করণও প্রকাশ পেতে পারে এই স্প্রে টির।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন