সাঁতার শেখাতে ছেলেকে নদীতে ছুড়ে মারলেন বাবা!

  15-02-2017 02:03PM

পিএনএস ডেস্ক: সন্তানকে কাজ শেখাতে কতটা নির্মম হওয়া যায়; তার নজির সৃষ্টি করলেন এক চাইনিজ বাবা। তার ইচ্ছা ছোট থেকে ছেলে দক্ষ হোক। খেলাধুলা ও সাঁতার যেন পূর্ণ দখল থাকে তার। তাই তিনি সন্তানকে সাঁতার শেখাতে কঠিন সিদ্ধান্ত নিয়েছেন। তিনি ছেলেকে নদীতে ফেলে দিয়েছেন যেন জীবন বাঁচানোর জন্য হলেও মনপ্রাণ দিয়ে সাঁতার কাটে সে।

ঘটনাটি চীনের কোন অঞ্চলে ঘটেছে তার জানা যায়নি। সম্প্রতি চীনের বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ভাইরাল হয়। তারপর বিষয়টি আলোচনায় আসে। শুধু এটিই নয়, সন্তানকে শিক্ষাদান করার জন্য নানা কঠিন উপায় অবল্মবন করে চীনারা।

ভিডিওতে দেখা যায়, এক যুবক ৫-৬ বছরের এক শিশুকে ধরে নদীর পাড়ে নিয়ে যাচ্ছেন। শিশুটিও খুব কান্নাকাটি করছে। প্রথমে সে যুবকের উদ্দেশ বোঝা যাচ্ছিল না। নদিতে নামার পর বোঝা যায়, তিনি ছেলেকে সাঁতার শেখাতে নিয়ে এসেছেন।

এদিকে নদীর পানি দেখে কান্নাকাটি শুরু করে শিশুটি। বার বার সেখান থেকে চলে আসার চেষ্টা করে সে। কিন্তু তার বাবা তাকে ফিরে আসার সুযোগ দেয়নি। তাকে ধরে আবার পানির কাছে নিয়ে আসেন। একসময় বাবা শিশুটির গায়ের পোশাক খুলে তাকে পানিতে নিক্ষেপ করেন আর তিনি তার পাশে দাঁড়িয়ে দেখতে থাকেন।


পরে দেখা যায়, শিশুটি একবার ডুবে যাওয়ার পর আবার মাথা তুলে পানির উপরে উঠে এবং দুহাত দিয়ে সাঁতার কাটা শুরু করে। প্রকাশ হওয়ার পর লাখ লাখ বার ভিডিওটি দেখা হয়েছে। শিশুটির কান্নাকাটি দেখে মনে হচ্ছিল পানি খুব ঠাণ্ডা ছিল এবং সে খুব কষ্ট পাচ্ছিল। এ কাজে বাবাকে খুব নিষ্ঠুর বলাও উচিত নয়। কারণ সন্তানদের শেখানোর জন্য কঠোর হওয়া খুব সাধারণ ব্যাপার চীনাদের।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন