এক কাপ কফির দাম দেড় হাজার টাকা!

  28-02-2017 03:56PM

পিএনএস ডেস্ক: বিল দিতে গিয়ে চোখ কপালে, প্রতি কাপ কফির দাম প্রায় দেড় হাজার টাকা! কারণ এটি ইথিওপিয়ান গিশার কফি।

নিউইয়র্ক সিটির আলফা ডমিঞ্চের এক্সট্র্যাকশন ল্যাবে এই কফি পাওয়া যায়। এখানে সবচেয়ে ভালো কফি ও কফি মেশিন বিক্রি হয়। ব্রুকলিনের অয়্যারহাউসে এর নতুন এক্সট্র্যাকশন ল্যাবটি খোলে। সেখানেই কফি খেতে গেলে দিতে হচ্ছে দেড় হাজার টাকা। তবে কম রেঞ্জের কফিও রয়েছে।

কিন্তু ইথিওপিয়ান গিশার এত দাম কেন? এটি বিরল। খুব বেশি পাওয়া যায় না। কারণ উৎপাদন হয় খুব কম। ইথিওপিয়া এবং পানামার কিছু অংশে এই কফির চাষ হয়। শুধু তাই নয়, গুণমানে এই কফি বিশ্বসেরা।

দেড় হাজার টাকার কফির টেস্ট সম্পর্কে ডমিঞ্চের সিইও পেরেজ বললেন, ‘এটা খুব ভালো। এটা খুব ইন্টারেস্টিং। এটা খুব কমপ্লেক্স কফি। আমি কফি খুব ভালোবাসি। আমি সবরকম কফি খাই এবং এই কফিটাতে রহস্য আছে। চমৎকার ফ্লেভার। এটা এমন, যখন গরম খাবেন, একরকম লাগবে। যখনই ঠাণ্ডা হয়ে যাবে, তখন আলাদা টেস্ট। মানে, এক চুমুকে অনেক রকম অনুভূতি।’

এক কাপ কফির জন্য কেন দেড় হাজার টাকা দেবেন? তার ব্যাখ্যাও আছে আলফা ডমিঞ্চের সিইও-র কাছে।

যখন এক কাপ কফির জন্য দেড় হাজার টাকা দিতে হচ্ছে, তখন নিশ্চয়ই তার মধ্যে কিছু একটা আছে। খুব স্পেশ্যাল। আমরাও খুব অল্প কিনি। তবে, আমাদের এখানে যারা এই কফি খেতে চান, তারা টেস্ট করতে পারেন।

পেরেস এটা বলতেও ভোলেননি যে, শুধু কমদামি কফিতেই দুধ, চিনি মেশানো যায় না, ইথিওপিয়ান গিশাতেও প্রয়োজন মতো দুধ, চিনি মিশিয়ে নেয়া যায়।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন