এবার বিশ্বের মোটা পুরুষ অপারেশন টেবিলে!

  29-03-2017 02:53PM

পিএনএস ডেস্ক:বিশ্বের মোটা নারীর পর এবার পালা বিশ্বের মোটা পুরুষের। ওজন ঝরিয়ে রোগা হতে চলেছেন বিশ্বের মোটা পুরুষ জুয়ান পেদ্রো ফ্র্যাঙ্কো। মেক্সিকোর বাসিন্দা ৩২ বছর বয়সী ফ্র্যাঙ্কোই বর্তমানে বিশ্বের সবচেয়ে মোটা মানুষ। মেক্সিকোরই একটি বিশেষ ওয়েট লস ক্লিনিকে শিগগিরই বোরিয়াট্রিক সার্জারি হবে ফ্র্যাঙ্কোর।

মুম্বাইয়ের হাসপাতালে অপারেশনের আগে বিশ্বের সবচেয়ে মোটা নারী ইমান আহমেদের ওজন ছিল ৫০১ কেজি। আর ওয়েট লস ট্রেনিং শুরুর আগে জুয়ান পেদ্রো ফ্র্যাঙ্কোর ওজন ছিল ৫৯৫ কেজি। এই বিপুল পরিমাণ ওজনের কারণে তার বোরিয়াট্রিক সার্জারি করা সম্ভব নয় বলে এর আগে একবার জানিয়ে দিয়েছিলেন ডাক্তাররা।
তাতে হাল না ছেড়ে সার্জারির জন্য প্রস্তুতি নেওয়া শুরু করেন তিনি। ডাক্তারদের পরামর্শ মতো তিন মাস কড়া ডায়েটে থেকে ১৭৫ কেজি ওজন কমান ফ্র্যাঙ্ক।

৯ মে সার্জারি হবে পেদ্রো ফ্র্যাঙ্কোর। অতিরিক্ত মোটার কারণে ডায়াবাটিস, হার্ট প্রবলেম ও অন্য শারীরিক সমস্যায় ভুগছেন ফ্র্যাঙ্কো। গত ৬ বছর ধরে বিছানা থেকে নামতে পারেননি তিনি। সার্জারির কারণে অন্য জটিলতাও তার মধ্যে দেখা দিতে পারে। তবে আপাতত সবকিছু সঠিক পথেই এগোচ্ছে বলে আশা প্রকাশ করেছেন চিকিৎসকরা।

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন