বাবা-মেয়ের ফেসবুক চ্যাটিং বিশ্বজুড়ে তোলপাড়!

  20-04-2017 04:48PM

পিএনএস ডেস্ক: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ইনবক্সে বাবা-মেয়ের আলাপচারিতা ভাইরাল। মেয়ে তার বাবাকে বলেছে, ‘বাবা আমি হিজাব পরতে চাই না’। বিষয়টি নিয়ে মেয়েকে বাবা যা বলেছেন, তাতে বিশ্বজুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে।

বাবা-মেয়ের আলাপচারিতা টুইটারে পোস্ট করলে এখন পর্যন্ত সেটি প্রায় সাড়ে ৩ লক্ষাধিক লাইক পড়েছে আর দেড় লক্ষ বার শেয়ার হয়েছে!

মুসলিম কিশোরী লামিয়া আলসেরি আমেরিকার পেনসিলভেনিয়ার থাকেন। একটি চ্যাটিং গ্রুপে বন্ধুদের সঙ্গে ডোনাল্ড ট্রাম্প প্রসঙ্গে কথাবার্তা হচ্ছিল তার। সেখানে মুসলিমদের প্রতি ট্রাম্পের চিন্তাভাবনার সমালোচনা করেন লামিয়া। কথা প্রসঙ্গে তখন ওই গ্রুপেরই একজন তাকে বলেন, "বড় বড় কথা বন্ধ করো। তুমি তোমার হিজাব খুলতে পারবে কি? হিজাব যদি খোলো তোমার বাবা তোমাকে তা হলে পিটিয়ে লাল করে দেবে!"

কথাটা নিতে পারেননি লামিয়া। সত্যিই কি বাবা মারবেন, হিজাব খুললে? এর পরেই ওই কিশোরী কর্মসূত্রে সৌদি আরবে থাকা তার বাবাকে বিষয়টি জানিয়ে মেসেজ করেন। কী উত্তর আসবে উৎকণ্ঠায় ছিলেন লামিয়া। কিন্তু বাবা যে উত্তরটা দিলেন তা সত্যিই বিরল! চোখ বুলানো যাক সেই কথোপকোথনে:

লামিয়া: বাবা, আমি তোমাকে কিছু বলতে চাই।

বাবা: তুমি ঠিক আছো তো! বল কী বলতে চাও।

লামিয়া: হ্যাঁ বাবা, আমি ঠিক আছি। আমি ভাবছি...আমি আমার হিজাব খুলে ফেলতে চাই।

এ কথা শোনার পর বাবার কী প্রতিক্রিয়া! বিশ্বের বেশির ভাগ মানুষ যা ভাবছেন বা ভেবেছেন, লামিয়াও তাই ভেবেছিলেন। কিন্তু লামিয়ার বাবা যা বললেন, তা একেবারেই অপ্রত্যাশিত!

বাবা: এটা আমার সিদ্ধান্ত নেওয়ার বিষয় নয়। তুমি যেটা ভাল মনে করবে, সেটাই করতে পারো। যা করবে়, তাতেই আমার সমর্থন থাকবে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন