শখ পূরণে এভারেস্টে বিয়ে

  13-05-2017 12:01PM

পিএনএস ডেস্ক: শখ পূরণে পৃথিবীর সর্বোচ্চ শৃঙ্গের কাছাকাছি গিয়ে বিয়ে করলেন মার্কিন এক যুগল। সমুদ্রপৃষ্ঠ থেকে ১৭ হাজার ফুট উঁচু এভারেস্টের বেসক্যাম্পে বিয়ে করেছেন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার ওই যুগল। আর তাদের সঙ্গী ছিলেন একজন বিখ্যাত পেশাদার আলোকচিত্রী। হিন্দুস্তান টাইমস।

খবরে বলা হয়, প্রেমিকের নাম জেমস সিসম (৩৫) ও প্রেমিকা অ্যাশলে স্কিমেডর (৩২)। এক বছরের পরিকল্পনা এবং তিন সপ্তাহের কঠিন প্রশিক্ষণ শেষে ১৬ মার্চ তারা এভারেস্টের বেসক্যাম্পে ওঠেন। তাদের সঙ্গে থেকে পুরো ঘটনা ক্যামেরাবন্দি করেছেন বিখ্যাত মার্কিন আলোকচিত্রী শার্লটন চার্চিল। শার্লটন মূলত দুঃসাহসী বিয়ের ছবি তোলেন।

এভারেস্টের বেসক্যাম্পে তীব্র ঠা-ার মধ্যেও জেমস ও অ্যাশলে গরম কাপড় গায়ে তোলেননি। তারা ঐতিহ্যবাহী পোশাক পরেই বিয়ে করেন।

বিয়ের পাত্রী অ্যাশলে স্কিমেডর বলেন, পারিবারিকভাবে আমাদের বিয়ে হওয়ার কথা ছিল। কিন্তু আমরা দুজনে বিয়ে নিয়ে এমন কিছু করতে চেয়েছিলাম, যা ব্যতিক্রম হবে। এ কারণে আমার দুজনেই এক ছুটিতে বাড়ি থেকে বেরিয়ে যাই। আর চলে আসি হাজার মাইল দূরের নেপালে এবং তিন সপ্তাহের ট্রেকিং শেষে বেসক্যাম্পে উঠি।

দুঃসাহসী বিয়ের আলোকচিত্রী চার্চিল ২০১৫ সালেও এমন এক দম্পতির দেখা পান; যারা এভারেস্টে বিয়ের পরিকল্পনা করেছিলেন। কিন্তু সেই সময় ভয়াবহ ভূমিকম্পের কারণে তা আর হয়নি।

শার্লটন চার্চিল তার ব্লগ পোস্টে লিখেছেন আমি কল্পনা করতে পারিনি যে এভারেস্টে উঠে বিয়ে করতে চান এমন কোনো দম্পতির আর দেখা পাব।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন