বিশ্বকে কাঁদালো ছবিটি

  24-06-2017 11:42AM

পিএনএস ডেস্ক: ঘুমের মধ্যেই হাসি তার। বাবার এক হাতের গ্লোভস মাথার নিচে। আরেক হাত তার শরীরের ওপর! আলোকচিত্রী কিম স্টোনের তোলা এই ছবি সামাজিক সাইটে ঝড় তুলেছিল ইন্টারন্যাশনাল ফাদার্স ডে-তে (বাবা দিবস)। এ ছবি দেখে অনেকেই আনন্দে কেঁদে ফেলেছিলেন।

মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা। ছোটবেলা থেকেই মোটরসাইকেলে চড়ার অভ্যাস হেক্টর ড্যানিয়েল ফেরর আলভারেজ (Hector Daniel Ferrer Alvarez)। মোটরসাইকেলে ঘুরতে ঘুরতেই খুঁজে পেলেন নিজের জীবনসঙ্গী ক্যাথরিন উইলিয়ামসকে।

বিয়ের পর দুজনেই মোটরসাইকেলে চড়ে ঘুরে বেড়াতেন। এরই একপর্যায়ে সন্তান সম্ভবা হলেন ক্যাথরিন। স্ত্রী-সন্তানের নিরাপত্তার কথা ভেবে একাই মোটরসাইকেল চড়তেন হেক্টর। এরপর ঠিক করলেন, যতদিন তার সন্তান বড় না হবে, ততদিন মা ও তার সন্তানকে নিয়ে মোটরবাইক চালাবেন না তিনি।

কিন্তু প্রিয় কন্যাসন্তানকে নিয়ে আর মোটরসাইকেলে চড়া হয়নি হেক্টরের। মেয়ের জন্মের মাত্র একমাস আগে এক সড়ক দুর্ঘটনায় মৃত্যু হলো তার।

এদিকে, হেক্টরের মৃত্যু সংবাদ পেলেন তার বন্ধু কিম স্টোন, শিশুদের ছবি তোলায় যার খ্যাতি বিশ্বজোড়া। কিম পৌঁছে গেলেন হেক্টরের বাড়ি। ছবি তুললেন ঘুমিয়ে থাকা ছোট্ট মেয়ের। ক্যাথরিন তার স্বামী হেক্টরের স্মৃতিবিজড়িত দুটো গ্লাভসের একটি রেখে দিলেন ঘুমন্ত শিশুর মাথার নিচে। আরেকটি শরীরের ওপর। না দেখা বাবার স্মৃতি জড়িয়ে ঘুমের মধ্যেই মুচকি হেসে উঠলো অবুঝ শিশুটি।

ক্যামেরার সাটার টিপে ক্লিক শব্দে ছবি তুলে নিলেন কিম স্টোন। এরপর তিনি যা বললেন, তা রীতিমতো বিস্ময়ের। তিনি বলেন, লোকের মুখে শুনেছি, ঈশ্বরের দূতের সঙ্গে দেখা হলে শিশুরা ঘুমের মধ্যে হাসে। এতদিন বিশ্বাস করিনি! কিন্তু আজ মনে হচ্ছে, এবার মনে হচ্ছে, কথাটা হয়ত সত্যি। সবাই অবুঝ শিশুর সেই হাসি দেখে সত্যিই কেঁদে ফেলেছিলেন। আর ক্যাথরিন! তার কথা সবাই অনায়াসে কল্পনায় ভেবে নিতেই পারেন...!

সত্য ঘটনা অবলম্বনে ডেইলি মেইল প্রতিবেদনটি প্রকাশ করেছে।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন