যৌন পুতুলের চাহিদা বাড়ছে বাংলাদেশে!

  30-06-2017 08:20PM

পিএনএস : মানুষ তার জীবনসঙ্গী বা যৌনসঙ্গী হিসেবে বেছে নিচ্ছে সেক্স টয় বা যৌন পুতুল। এই ‘নকল মানুষ’ তথা পুতুলের চাহিদা বিভিন্ন দেশে আশঙ্কাজনক হারে বেড়েই চলেছে।

পাশের দেশের দিল্লি ও মুম্বাইয়ে অনেকদিন আগেই সেক্স টয় বা যৌন পুতুল ব্যবহারে স্মার্ট সিটি হলেও বাংলাদেশে অল্প দিনেই দ্রুত এর ব্যবহারকারীর সংখ্যা বাড়ছে।

যুক্তরাষ্ট্রের কুপন ওয়েবসাইট ভাউচার ক্লাউড ইন্টারনেট ব্যবহারকারীদের সার্চ করা বিভিন্ন জিনিসের মধ্যে সেক্স টয় খোঁজার সংখ্যার ওপর ভিত্তি করে একটি র্যাংকিং প্রকাশ করায় এর প্রমাণ মিলেছে।

প্রকাশিত ওই র্যাংকিংয়ে সারা বিশ্বের মধ্যে ১৪০তম অবস্থানে উঠে এসেছে বাংলাদেশ। আর এ তালিকায় প্রথম স্থানে আছে ডেনমার্ক, সুইডেন দ্বিতীয় ও তৃতীয় অবস্থানে রয়েছে গ্রিনল্যান্ড।

সম্প্রতি প্রকাশিত ওই র্যাংকিং করতে গিয়ে ভাউচার ক্লাউড প্রথমে সেক্স টয়ের ১৮টি কিওয়ার্ড’কে বেছে নিয়ে সবগুলোকে বিভিন্ন ভাষায় (যেসব ভাষায় গুগলে সার্চ করা যায়) অনুবাদ করে। এরপর ওই শব্দগুলোতে কোন দেশ থেকে কতবার সার্চ হয়েছে সে সংখ্যা থেকে র্যাংকিং প্রকাশ করে।

ভাউচার ক্লাউডের বেছে নেয়া শব্দগুলো হলো, সেক্স টয়, ডিডলো, ভাইব্রেটর, কক রিং, স্ট্রাপ-অন, লুব্রিকেন্ট, অ্যানাল বেডস, প্লেজার রিং, সেক্স সুইং, সেক্স মেশিন, হ্যান্ডকাফস, বাট প্লাগস, ব্ল-আপ ডল, লাভ ইগ, সেক্সি কস্টিউমস, অ্যানাল টয়, জিগল বলস, ব্লন্ডেজ টয়স।

শিক্ষাবিদরা মনে করছেন, ২০৫০ সালের মধ্যে যৌনসঙ্গী হিসেবে পুতুলকে বেছে নেয়ার হার অনেক বেড়ে যাবে। এতে সমাজের স্বাভাবিক ভারসাম্য নষ্ট হবে।

পিএনএস/মোঃ শ্যামল ইসলাম রাসেল


@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন