বরশিতে বিশাল মাছ, তবুও আক্ষেপ

  01-07-2017 09:26AM



পিএনএস ডেস্ক: যাদের বরশি দিয়ে মাছ ধরার অভিজ্ঞতা আছে, তারা বিষয়টি খুব ভালোভাবে জানেন। বরশিতে টোপ গেঁথে রাখার অল্প সময়ের মধ্যে মাছ পাওয়া যেতে পারে; আবার লেগে যেতে পারে অনেকটা সময়। এক্ষেত্রে ধৈর্য্যের প্রয়োজন পড়ে। অনেক দেরী করেও মাছ না পেয়ে হতাশ হলেও, শেষ পর্যন্ত দেখা যায় বড় কোনো মাছ আটকা পড়েছে।

আবার অনেক সময় দীর্ঘ প্রতীক্ষার পর পাওয়া মাছটি দক্ষতার অভাবে চলে যায় জলে; তখন অত্যন্ত কষ্ট হয়। এরকম অনেক স্মৃতি আজও অনেকেরই মনে দাগ কেটে আছে।

ইউটিউবে গত ২৭ জুন মাছ ধরার সেরকম একটি ভিডিও আপলোড করা হয়। তার পর থেকে এখন পর্যন্ত প্রায় সাড়ে ৩ লাখ মানুষ ওই ভিডিওটি দেখেছেন। অসংখ্য মানুষ শেয়ারও করেছেন।

কারণ, মাছ ধরতে গিয়ে এমন কিছু একটা যে হবে তা হয়তো কল্পনাও করতে পারেননি দুই ব্যক্তি। এতো বড় শিকার বডরশিতে গেঁথে যাবে সেটাও হয়তো তারা ভাবেননি।

ঘটনাটি ঘটেছে চেক প্রজাতন্ত্রের বিয়ার্নোয়। নদীর পাড়ে বসে বরশি দিয়ে মাছ ধরছিলেন দুই ব্যক্তি। হঠাৎই একজনের বরশিতে টান পড়া শুরু হয়। শিকার যে বেশ বড়সড় তা তখনই আন্দাজ করেছিলেন ওই দুই লোক।

কোনো রকমে বরশির চাকা ঘুরিয়ে যখন শিকার জলের উপরে তুললেন; চোখ তো দুজনেরই ছানাবড়া। বিরাট একটা মাছ বরশিতে আটকা পড়েছে। ওজন অন্তত ৬ থেকে ৭ কেজি।

দু’হাতে মাছটাকে তুলে ধরতেও বেশ বেগ পেতে হচ্ছিল। এরই মধ্যে মাছটিকে ব্যাগ-বন্দি করার সময় চলে আসেন আরেকজন। বিধি বাম। মাছ নিয়ে পোজ দিয়ে ছবি তুলতে গেলেন তিনি। আর ঝাকুনি দিয়ে হাত থেকে পড়ে নদীতে চলে গেল ওই মাছ।

এতো বড় আকারের মাছ পেয়েও হারানোর যে কষ্ট তিনি পেয়েছেন; তা হয়তো ওই ব্যক্তিকে আজীবন ভোগাবে।

পিএনএস/হাফিজুল ইসলাম

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন