দাঁতের রেকর্ডে গড়লেন এই যুবক

  

পিএনএস ডেস্ক: দাঁতের মহিমাই জগৎসভায় চিনিয়ে দিল ১৮ বছরের ভারতীয় যুবক উরভিল প্যাটেলকে। সবচেয়ে বড় দাঁতের অধিকারী হিসেবে তাঁর স্থান হল গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এ।

কিন্তু এই দাঁত নিয়েই বিপদে পড়েছিলেন উরভিল। অকারণেই যখন তখন বেরিয়ে আসত লম্বা দাঁতটি। বিশেষ করে মন খুলে হাসতে গেলে। তাই বাইরের লোকের সামনে হাসাই প্রায় বন্ধ করে দিয়েছিলেন উরভিল। কিন্তু হাসি নামক বস্তুটি চাপা সম্ভব হয় না। সৌজন্য তো কিছু ক্ষেত্রে দেখাতেই হয়। সেখানেই বেশ অস্বস্তিতে পড়তে হত উরভিলকে। তাই ভারতীয় যুবক ঠিক করেন অযাচিত সমস্যাটিকে উপড়েই ফেলবেন।

ফেব্রুয়ারি মাসেই ড. জয়মিন প্যাটেলের কাছে যান উরভিল। যুবকের মুখ থেকে দাঁত বের করে অবাক হয়ে যান তিনিও। মেপে দেখেন দাঁতের দৈর্ঘ্য প্রায় ৩.৬৭ সেন্টিমিটার। সেই রেকর্ডই পাঠানো হয় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস-এ।

দেখা যায়, এর আগে সবচেয়ে লম্বা দাঁতের রেকর্ডধারী ছিলেন সিঙ্গাপুরের লু হুই জিং। যাঁর দাঁত ছিল ৩.২ সেন্টিমিটার লম্বা। উরভিলের দাঁতের থেকে তা ৫ মিলিমিটার কম। এরপরই ভারতীয় যুবককে স্বীকৃতি দেয় গিনেস। আর যে দাঁত এককালে উরভিলের যাবতীয় দুঃখের কারণ ছিল, সেই দাঁতই খ্যাতির শিখরে পৌঁছে দেয় আঠেরো বছরের যুবককে। নিজের ওপড়ানো দাঁতের সৌজন্যেই উরভিল এখন সারা বিশ্বে সবচেয়ে লম্বা দাঁতের মালিক।


পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech