পোশাকের সুগন্ধে বাছুন সঠিক মিলনসঙ্গী!

  26-09-2017 07:10PM

পিএনএস ডেস্ক : পরপর তিনদিন একই টি-শার্ট পরে ঘুমোন। তারপর সেটা প্লাস্টিকের ব্যাগে ভরে পার্টিতে নিয়ে যান। সেখানে যদি কেউ টি-শার্টের গন্ধ শুঁকে পছন্দ করে তাহলেই আপনি পাবেন ‘আইডিয়াল’ সেক্স পার্টনার। চমকে যাবেন না, মার্কিন মুলুকে গত চারবছর এই ধরণের পার্টির রমরমা চলছে। এখন তা ছড়িয়ে পড়েছে বিশ্বের অন্যান্য প্রান্তেও।

এ ধরণের পার্টিকে বলা হয় ‘ফেরোমোন পার্টি’। মার্কিন মুলুকে ২০১০ সালে প্রথম ফেরোমোন পার্টির আয়োজন করেন। কোনও নামীদামী হোটেল নয়, সাধারণ বারগুলিতেও এ ধরণের পার্টির আয়োজন করা হয়। সেখানে নারী-পুরুষরা নিজেদের টি-শার্ট পলিথিন ব্যাগে ভরে পার্টিতে আসেন।

নিয়ম অনুযায়ী, টি-শার্টটি অবশ্যই পরপর তিন রাতে ঘুমানোর কাজে ব্যবহার হওয়া হতে হবে৷ এরপর টি-শার্টগুলোর ব্যাগে নম্বর লিখে সেগুলো টেবিলে রাখা হয়৷ মেয়েদের টি-শার্টে গোলাপি আর ছেলেদের টি-শার্টে নীল রং দিয়ে নম্বর লেখা হয়৷

যারা পার্টিতে অংশ নেন যারা, তাঁরা একটার পর একটা টি-শার্টের গন্ধ শুঁকে দেখেন। একজন অংশগ্রহণকারী যে ব্যাগ পছন্দ করেন সেই ব্যাগের নম্বরটি বড় স্ক্রিনে দেখানো হয়৷

এভাবে পছন্দের মানুষকে খুঁজে নেন অংশগ্রহণকারীরা। গন্ধের মাধ্যমে টি-শার্টের মালিকের স্টাইল ও তার বৈশিষ্ট্য সম্পর্কে ধারণা পাওয়া বলে মনে করেন এই ফেরোমোন পার্টিতে অংশগ্রহণকারীরা। একেকটি পার্টিতে ১৪০ জনেরও বেশি নারী-পুরুষ অংশ নেন। পার্টিতে অংশ নিতে আগে থেকে অনলাইনে টিকিট কাটতে হয়৷ খরচ পড়ে ১৫ ইউরো করে।

পিএনএস/জে এ /মোহন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন