বোন পেতে খুশিতে আত্মহারা তিন ভাই

  20-10-2017 01:56PM

পিএনএস ডেস্ক: পরিবারে নতুন একজন সদস্য আসছে। মায়ের কাছ থেকে খুশির খবরটি পেয়েছে তিন ভাই- কুপার, রাইলান ও হারপার। আর এরপর থেকে তাদের আলোচনার বিষয় একটাই, সেই নতুন সদস্যটি কী ভাই নাকি বোন? যেহেতু তারা তিন ভাই, তো এখন তাদের একটি বোন লাগবে। তিনজনই এ ব্যাপারে একমত, 'হ্যাঁ আমাদের ফুটফুটে একটি বোন লাগবে।' যখন তারা জানতে পারলো, তাদের স্বপ্ন পূরণ হতে যাচ্ছে, খুশিতে আত্মহারা হয়ে গেলো তিনভাই! আর সেই মুহূর্তের ভিডিওটি প্রকাশের পর সবার হৃদয় ছুঁয়ে গেছে।

অস্ট্রেলিয়ায় স্বামী-সন্তান নিয়ে সংসার ৩৮ বছর বয়সী জুলি-অ্যানের। বড় সন্তান কুপারের বয়স ১০ বছর, তার দুই বছরের ছোট রাইলান আর পুঁচকে হারপারের বয়স ছয় বছর।

চতুর্থবারের মতো মা হতে যাচ্ছেন জুলি-অ্যান। আর তার তিন ছেলে সন্তানের ইচ্ছে, তাদের একটি বোন হোক। প্রথমদিকে তাদের মতের অমিল থাকলেও পরে তারা 'বোনের' ব্যাপারে একমত হয়।

পুরো পরিবার

বোনকে নিয়ে সবচেয়ে বেশি আবেগপ্রবণ রাইলান। সে শুরুতেই মাকে বলে রেখেছে, আমার কিন্তু একটা বোনই লাগবে! মা অবশ্য তাকে বুঝিয়ে বলেছেন, তাদের একটি ভাইও হতে পারে। তখন কিন্তু তোমার মন খারাপ করলে চলবে না!

জুলি-অ্যান আল্ট্রাসনোগ্রাম করার পর যখন জানতে পারলেন, অবশেষে তিনি মেয়ে সন্তানের মা হতে যাচ্ছেন। সাথে সাথেই তিনি তার স্বামী রবিকে ফোন করেন। তারপর সন্তানদের সারপ্রাইজ দেয়ার পরিকল্পনা করেন।

বাড়িতে বড় আকারের একটি বেলুন নিয়ে যান। তারপর সন্তানদের আবারো জিজ্ঞেস করেন, তোমরা কী ভাই চাও, নাকি বোন? উত্তর একই, 'বোন'।

তারপর বেলুনটি ফুটাতে বলা হয় তাদের। বেশি আবেগপ্রবণ রাইলান তখন দূরেই চলে যায়, যদি তার ইচ্ছে পূরণ না হয়! সে সহ্য করতে পারবে না।

সেই বেলুন

কিন্তু বেলুন ফুটানোর পর পরই যখন বুঝতে পারে, তাদের ঘরে একটি ফুটফুটে বোন আসতে যাচ্ছে, খুশিতে আত্মহারা হয়ে যায় সে। ভাইদের সাথে লাফ-ঝাপ দিতে থাকে। আর এক পর্যায়ে কেঁদেই ফেলে রাইলান।

তখন মায়ের প্রশ্ন, তুমি কি খুব খুশি?

উত্তরে কিছু বলতে পারে না রাইলান, শুধু 'হ্যাঁ' সূচক মাথা নাড়াতে থাকে।

খুশির খবর শুনে কেঁদেই ফেলে রাইলান

অতি আকাঙ্ক্ষিত এই বোনটির জন্য আরো প্রায় তিন মাস অপেক্ষা করতে হবে এই তিন ভাইকে, বিশেষ করে রাইলানকে।

চিকিৎসক জানিয়েছেন, আগামী বছরের শুরুতে অর্থাৎ ২০১৮'র ২৮ জানুয়ারিতে জুলি-অ্যানের কোলজুড়ে আসতে পারে ফুটফুটে রাজকন্যাটি।

পিএনএস/আনোয়ার

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন