নগ্ন হয়ে কেন ছবি তুলছেন সুন্দরী তরুণীরা?

  

পিএনএস ডেস্ক: দ্যা নেকেড ফার্মারের জন্য নগ্ন হয়ে ছবি তুললেন একাধিক মহিলা ও পুরুষ। বছর চব্বিশের এক কৃষক, নাম বেন ব্রোকেসবির প্রতিষ্ঠাতা। ভিক্টোরিয়ার বাসিন্দা তিনি। তারই প্রতিষ্ঠা দ্যা নেকেড ফার্মার।
২০১৬ সালে বন্ধু এমা ক্রসের অনুরোধে নগ্ন হয়ে ছবি তোলেন তিনি। এর জন্য কোনোরকম অস্বস্তি হয়নি তার। সেই ফোটো ছড়িয়ে পড়ে সোশাল মিডিয়ায়। সেই থেকে শুরু। তারপর প্রতিষ্ঠিত হয় দা নেকেড ফার্মার। ইনস্টাগ্রামে এখন এর ফলোয়ার্স প্রচুর। সেটি সেলিব্রেট করতেই সম্প্রতি আয়োজন করা হয়েছিল একটি ফোটোশুট।

বেন জানিয়েছেন, তিনি মানুষকে আনন্দ দিতে চান। তাই দা নেকেড ফার্মার তৈরি করেন। ‘আমার মনে হয় সবাইকে এমন ছবি পাঠানো ও অর সঙ্গে যোগ দেয়া খুব ভালো ইঙ্গিত।

এখন এই পেজের ফলোয়ার্স ২৮ হাজার। কৃষিকাজের দুনিয়ায় তিনি কোনো পরিবর্তন আনতে পারলে নিজেকে ধন্য মনে করবেন। নিজেই জানিয়েছেন বেন। গ্রামের মানুষের চিন্তাভাবনা এর সাহায্য পরিবর্তিত হতে পারে বলে মনে করেন তিনি।

সেই সঙ্গে তিনি এও বলেন, এর থেকে টাকাও আয় হতে পারে। এগ্রিকালচারাল ইন্ডাস্ট্রিতে আত্মহত্যার প্রবণতা অন্য ইন্ডাস্ট্রির তুলনায় প্রায় দ্বিগুণ। একে অপরের সঙ্গে যেন সমস্যা নিয়ে কথা বলতে পারে, তার রাস্তা এভাবেই তৈরি করতে চান বেন।

এরপর বেন ও ফোটোগ্রাফার বন্ধু এমা গোটা অস্ট্রেলিয়া ঘুরে কৃষকদের ছবি তুলতে চান। সেটা নিয়ে তৈরি করতে চান ২০১৯ সালের ক্যালেন্ডার। এর মধ্যে দুটি ভাগ থাকবে। একটি পুরুষদের নিয়ে, অন্যটি মহিলাদের নিয়ে।

পিএনএস/আলআমীন

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech