টয়লেটে গোপন ক্যামেরা...!

  03-09-2018 12:47PM

পিএনএস ডেস্ক : দক্ষিণ কোরিয়ার নারীরা নীল ছবির ব্যবসায়ীদের দাপটে বিষিয়ে উঠেছে।ঘরে-বাইরে কোথাও যেন শান্তি নেই। কেউ জানে না কোথায় বসানো হয়েছে গোপন ক্যামেরা। টয়লেট থেকে শুরু করে পাবলিক যানবাহন সর্বত্রই নীল ছবির ব্যবসায়ীরা গোপনে ক্যামেরা পেতে রেখেছেন।

সম্প্রতি দেশটির রাজধানী সিউলে টয়লেটে এবং পোশাক পরিবর্তনের ঘরে গোপন ক্যামেরা ধরার অভিযান চালানো হচ্ছে। দেশটিতে এই গোপন ক্যামেরা একটি ভয়াবহ আতঙ্কে রূপ নিয়েছে। লুকিয়ে রাখা এসব ক্যামেরায় ধারণ করা ভিডিও অনুমতিবিহীনভাবে অনলাইনে ‘স্পাই ক্যাম পর্ন’ নামে ছেড়ে দেওয়া হচ্ছে বিভিন্ন পর্নোগ্রাফির ওয়েবসাইটে।

গোপন ক্যামেরার শিকার হচ্ছেন প্রতিদিন অসংখ্য মানুষ। এর বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রতিবাদেও নেমেছে জনগণ। বিশেষ করে নারীরা এর অন্যতম শিকার। এই বছরের শুরুর দিকে হাজার হাজার নারীরা এর বিরুদ্ধে বিক্ষোভ করেছিলেন। তারা গোপন ক্যামেরা ব্যবহারের বিরুদ্ধে সেই বিক্ষোভে লিখেছিলেন ‘আমার জীবন তোমার পর্ন নয়’।

বিক্ষোভকারীরা বলেছেন, তারা রাস্তাঘাটে কোথাও নিরাপদ অনুভব করতে পারেন না। সর্বত্রই গোপন ক্যামেরার ভয়ে থাকতে হয়। কিন্তু পুলিশ এসব অপরাধীদের বিরুদ্ধে কোনো ব্যবস্থাই নিচ্ছে না। পর্ন ব্যবসার সঙ্গে জড়িত সবার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছেন তারা।

ক্যামেরায় ছবি ও ভিডিও ধারণের সঙ্গে জড়িতদের পাশাপাশি যারা তা ডাউনলোড করেন এবং দেখেন তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়ার দাবি তুলেছেন নারী বিক্ষোভকারীরা। তারা বলছেন, অনেক নারীই টয়লেটে যাওয়ার সময় নানা উপায়ে নিশ্চিত হওয়ার চেষ্টা করেন সেখানে ক্যামেরা বসানো আছে কিনা। কিন্তু এরপরও ক্যামেরা বিষাক্ত ছোবল থেকে পুরোপুরি মুক্ত হতে পারছেন না। গোপনে ধারণকৃত ছবি ও ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়া হচ্ছে। এর মাধ্যমে তারা বিপুল অংকের অর্থ আয় করছে।

পিএনএস/জে এ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন