হীরা দিয়ে মোড়ানো এমিরেটসের বিমান!

  

পিএনএস ডেস্ক : হীরা দিয়ে মোড়ানো একটি বিমানের ছবি প্রকাশ পায় সোশ্যাল মিডিয়ায়। সেটা সত্য না মিথ্যা, তা যাচাই না করে ছবিটি বিদ্যুৎ বেগে শেয়ার করতে থাকে নেটিজেনরা। আর তাতেই ভাইরাল হয়ে যায় ওই ছবি। কিন্তু চোখের সামনে যা ভাসছে তা সত্য নাকি এটি প্রযুক্তির কারুকার্য, তা নিয়েও কম আলোচনা হয়নি। অবশেষে সামনে এসেছে আসল ঘটনা।

সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ওই ছবিতে দেখা গেছে এমিরেটস বিমান সংস্থার একটি যাত্রীবাহী বিমান হীরা দিয়ে ঢাকা। বিমানটি রানওয়েতে দাঁড়িয়ে আছে। আর এই ছবিটি দেখেই সবাই ভাবতে শুরু করেছে, এমিরেটস হয়তো প্রথমবার হীরা দিয়ে মোড়ানো বিমান তৈরি করে ফেলেছে। কিন্তু নেটিজেনদের সব জল্পনা ও ধোঁয়াশা দূর করে বিমান সংস্থাটি টুইট করে জানিয়েছে, এটি শুধুই একটি ছবি। বাস্তবে এমন কোনও বিমানের অস্তিত্ব নেই। এমিরেটস ‘ব্লিং’ ৭৭৭ বিমানের এমন চোখ ধাঁধানো ছবিটি তৈরি করেছেন সারা শাকিল নামের একজন।

এর আগে গত ৪ ডিসেম্বর সারা নিজেও তার ইনস্টাগ্রামে ছবিটি পোস্ট করেছিলেন। ইনস্টাগ্রামে তার ফলোয়ারের সংখ্যা প্রায় পাঁচ লাখ। ফলে এমন ছবি পোস্ট হতেই নেটিজেনদের মধ্যে সাড়া পড়ে যায়। এখনও পর্যন্ত ৫৪ হাজারেরও বেশি লাইক পেয়েছে সেটি। কৌতূহলের বশেই অনেকে তা শেয়ারও করেন। অনেকে আবার ছবিটি পোস্ট করে সত্যিটাও জানতে চান অন্যদের থেকে। অনেকের প্রশ্ন, এই বিমান কী আদৌ আকাশে উড়তে পারবে?

আর এসব আলোচনার মধ্য দিয়েই এমিরেটসের কাছে পৌঁছে যায় সেই মন ভাল করা ছবি। তারাও লোভ সামলাতে না পেরে ছবিটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে। তবে সঙ্গে সত্যিটাও প্রত্যেককে জানিয়ে দেয়। কম্পিউটার ও প্রযুক্তির সাহায্যেই সারা এমন অনবদ্য কাজ করেছেন বলে জানিয়েছে এমিরেটস। তবে সত্যিটা সামনে আসার পর কিন্তু সবাই সারার হাতের কাজের প্রশংসাই করছেন।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech