সাড়ে ৭৩ লক্ষ টাকার হীরা কুড়িয়ে পেলেন কৃষক!

  24-07-2019 01:57AM

পিএনএস ডেস্ক:ভারতের অন্ধ প্রদেশের এক কৃষক। প্রতিদিনের মতোই তিনি মাঠে গেছেন কাজ করতে। মাঠে কাজের ফাঁকে হঠাৎই তার নজরে আসে এক টুকরা স্বচ্ছ বস্তুর। এরপর সেটি নিয়ে সোজা চলে যান জুয়েলার্সে। সেখানে পরীক্ষা-নিরিক্ষা শেষে জানা যায়, এটি একটি হীরার টুকরা। আর কুড়িয়ে পাওয়া এ হীরার দাম ৬০ লক্ষ রুপি যা বাংলাদেশি মুদ্রায় ৭৩.৫৫ টাকা!

অন্ধ্রপ্রদেশের কুরনুল জেলার গোলাভানেপল্লী গ্রামে এ ঘটনা ঘটে। ইতোমধ্যেই ওই চাষির কাছ থেকে ১৩.৫ লক্ষ রুপি ও পাঁচ তোলা সোনার বিনিময়ে হীরাটি কিনে নিয়েছেন স্থানীয় এক হীরা ব্যবসায়ী।

আল্লাহ বক্স নামের ওই হীরা ব্যবসায়ী জানান, হীরা কেটে পালিশ করার পরে তার দাম প্রায় ৬০ লক্ষ রুপি পর্যন্ত হতে পারে। অভিজ্ঞ কারিগর দিয়ে পালিশ করলে তবেই মিলবে হিরের আসল মূল্য। তবে, হীরাটির আকার, রঙ বা অন্যান্য তথ্য এখনও খোলসা করেননি ওই ব্যবসায়ী।

ওই কৃষক এখনো ঘটনাটি বিশ্বাস করতে পারছেন না।

অন্ধ্রপ্রদেশে হীরা খুঁজে পাওয়ার ঘটনা নতুন কিছু নয়। এর আগেও কুরনুল জেলা ও তার আশেপাশের ক্ষেত, নদীর পার থেকে হীরা খুঁজে পেয়েছেন অনেকে। প্রতি বছর বর্ষার সময়ে তুঙ্গভদ্রা ও হুন্ডরী নদীর আশেপাশে তাঁবু করে থাকতে শুরু করেন অনেকে। তাদের লক্ষ্য একটাই, বর্ষায় ধুয়ে আসা বালি-কাদার মধ্যে হীরা খুঁজে পাওয়া। আর এতে অনেকেই সফল হন। চলতি বছরেই ১২ জুন জন্নাগিরি গ্রামে ভেড়া চড়াতে বেরিয়ে হীরা খুঁজে পান এক ভেড়া-পালক। প্রায় ৫০ লক্ষ টাকা বাজার দরের সেই হীরাটি তিনি বিক্রি করেন ২০ লক্ষ টাকায়।

পিএনএস/এএ

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন