৫ বছরের আসমানের নাম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে

  

পিএনএস ডেস্ক:মাত্র ৫ বছরের আসমান তানেজা নামে ছোট্ট ছেলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বানিয়ে ফেলেছে। ভারতের হায়দ্রাবাদের এই ছোট্ট ছেলেটি মাত্র ১ ঘণ্টা অনবরত ‘নি স্ট্রাইক’ মেরে এই ইতিহাস তৈরি করেছে।

আসমান তানেজা একজন দারুন তাইকোন্ডো খেলোয়াড় এবং খুবই কম বয়সের একজন অ্যাথেলিট। এর আগে আসমান ‘ইউএসএ ওয়ার্ল্ড ওপেন তাইকোন্ডোতে’ তাম্র পদকও পেয়েছে।

আসমান এই রেকর্ড ১ ঘণ্টায় একেবারেই না থেমে ‘ফুল কন্টাক্ট নি স্ট্রাইক’ মেরে এই রেকর্ড বানিয়েছে। আগে থেকেই গিনেস ওয়ার্ল্ড রেকর্ড বানানোর চেষ্টা করেছিল সে। আর সাফল্যের সঙ্গে এক ঘণ্টায় বারোশোর বেশি স্ট্রাইক মেরে এই রেকর্ড বানিয়ে ফেলে সে।

আসমানের বাবা আশীষ তানেজা জানান, আমার ছেলে এই রেকর্ডের জন্য প্রচুর পরিশ্রম করেছে। ও নিজের দিদির কাছেও অনুপ্রেরণা পেয়েছে। দিদির কাছ থেকেই ট্রেনিং নেয়া শুরু করেছিল আসমান। সব থেকে কম বয়সে গিনেস ওয়ার্ল্ড রেকর্ড করেছে সে।

আসমানের বাবা আরও জানিয়েছেন, আমার ছেলে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডের জন্য আরও রেকর্ড তৈরি করার প্রস্তুতি নিচ্ছে আর আমি নিশ্চিত যে ও ওর লক্ষ্যে পৌঁছবেই।

আসমান জানিয়েছে, যখন আমার দিদি দুটো গিনেস ওয়ার্ল্ড রেকর্ড এ নাম উঠিয়েছিল তখন থেকেই আমার গিনেজ ওয়ার্ল্ড রেকর্ড এ নাম তোলার ভীষণ ইচ্ছে। আমার দিদি আমার শিক্ষক এবং অনুপ্রেরণাও।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech