ছয় মাস পানির নিচে আইফোন, উদ্ধারেও সচল!

  

পিএনএস ডেস্ক: চলতি পথে মানুষের কত কিইনা হারিয়ে যায়। আর হারানো সেই প্রিয় বা দামি জিনিস খুঁজে পেলে কার না ভাল লাগে। আর যদি সেটি প্রিয় আইফোন হয় তবে তো কথাই নেই। মাস ছয়েক আগে ২৫০ বর্গকিলোমিটারের লেকের তলায় নিজের আইফোনটি হারিয়েছিলেন ফাতেমে গদসি।

সম্প্রতি তিনি জানতে পেরেছেন তার হারানো ফোনটি কেউ একজন খুঁজে পেয়েছেন। এমনকি ফোনটি নাকি সচলও ছিল। বাম্পার বোটে চড়ে ঘোরার সময় নিজের আইফোনটি হারিয়েছিলেন ফাতেমে।

তিনি বলেন, পরিস্থিতি এমন হয়েছিল যে ভারসাম্য হারিয়ে ফেলেছিলাম আর তখনই ফোনটি পানিতে পড়ে যায়। হ্যারিসন লেকের ওই অংশে রয়েছে ওয়াটার পার্ক। এমন গভীর লেক থেকে কোনোভাবেই সেই ফোন উদ্ধার করা যাবে না বলে জানিয়েছিলেন পার্কের কর্মীরা।

জলাশয়ের নিচে মূল্যবান জিনিসপত্রের খোঁজে ডুব দিয়ে বেড়ান ক্লেটন হেলকেনবার্গ ও তাঁর স্ত্রী হিদার। ঠিক এমন এক দিনে ডুব দিয়ে দেখেন আইফোন ১১ মডেলের স্মার্টফোন। সচল থাকার ফলে তারা মালিকের সাথে খুব সহজে যোগাযোগ করতে পারেন। ফাতেমে তারা এসএমএস করেন, ফোনটি খুঁজে পেয়েছেন। আর এটি চিলিওয়াক নামের জায়গা থেকে সংগ্রহ করতে হবে।

ফাতেমে থাকেন কানাডার ভ্যাঙ্কুভারে। হ্যারিসন লেক সেখান থেকে খুব দূরে নয়। তিনি সেখানে যাওয়া মাত্রই ফোনটি সংগ্রহ করতে পেরেছিলেন। সে ঘটনার আগে নিজের হাস্যোজ্জ্বল ছবি তুলেছিলেন ফোনে। ফোন থেকে সেই ছবিগুলোও উদ্ধার হয়েছে।

পিএনএস/এএ

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন