কীভাবে এড়িয়ে যাবেন নতুন প্রেমের ফাঁদ

  30-09-2016 12:23AM


পিএনএস: দু’জনের সম্পর্ক চলছিল ভালই। হঠাৎই তার মধ্যে তৃতীয় কারও আগমন। আজকাল এমন ঘটনা খুব একটা বিরল নয়। তবে সঠিক সময়ে সচেতন হলে আপনি নিজেই ঠেকাতে পারেন এমন ঘটনা। নিজেকে সরিয়ে নিতে পারেন সম্ভাব্য অঘটন থেকে। কী করে? রইল কিছু পরামর্শ—

❏‌ সাধারণত এই রকম সম্পর্কগুলো শুরু হয় সাধারণ বন্ধুত্ব থেকে। বিপরীত লিঙ্গের বন্ধুত্ব খারাপ বিষয় নয়। তবে খেয়াল রাখুন, সেই বন্ধু আপনাকে কোনওভাবে প্রলুব্ধ করছে না তো? বন্ধুর সঙ্গে‌ সাধারণ হাসি মশকরা হতেই পারে, তবে সেটা ব্যক্তিগত সীমারেখা শালীনতার মাত্রা ছাড়াচ্ছে না তো?
❏ আপনার সবচেয়ে বড় বিচারক আপনি নিজেই। নিজেকে প্রশ্ন করুন, কোনও সম্পর্কের জালে জড়িয়ে পড়ছেন না তো। এ সময় অনেক সম্পর্ক নিয়ে নিজের মনে দোলাচল চলে। বোঝা ওঠা মুশকিল, সত্যিই কারও প্রতি আপনি আকর্ষণ বোধ করছেন কি না। নিজের কাছে মিথ্যা বলবেন না যেন। তাহলেই বিপদ। এমন জালে জড়িয়ে পড়বেন, যা থেকে বেরিয়ে আসা খুবই কষ্টকর।
❏ সঙ্গীকে অকারণ বা তুচ্ছ কারণে দোষারোপ করা বন্ধ করুন। দোষত্রুটি নিয়েই মানুষ। সেটার সঙ্গে মানিয়ে নিতে শিখুন। অন্য কেউ মনে জায়গা করে নিচ্ছে বলে, কেন বর্তমান সঙ্গীকে ছুতোয়-‌নাতায় হেনস্থা করবেন?
❏ শারীরিকভাবে ঘনিষ্ঠ হওয়াকে অবহেলা করবেন না। মনে রাখবেন, মানসিক দূরত্ব বা ভুল বোঝাবুঝি অনেক সময়ে শারীরিক নৈকট্যে কমে যেতে পারে।
❏ গুজবে কান দেবেন না। কারণ, অনেক সময় ভুল বোঝাবুঝি থেকেও অনেক সম্পর্ক নষ্ট হয়ে
যায়।
❏ সতর্ক থাকুন। আপনার সৌন্দর্য বা বুদ্ধিমত্তার কেউ প্রশংসা করলে, সেটা ভাল লাগারই কথা। কিন্তু, সেটা শুনেই বিগলিত হয়ে পড়বেন না যেন। কারণ, অনেক সময়েই এই প্রশংসা হতে পারে উদ্দেশ্যপ্রণোদিত। ফাঁদে পা দেবেন না যেন।



পিএনএস/বাকিবিল্লাহ্

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন