শিশুবান্ধব পরিবেশ নিশ্চিত করতে কাজ করছে সরকার

  

পিএনএস: শিশুবান্ধব পরিবেশ নিশ্চিত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী।
আজ মঙ্গলবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘরের সম্মুখে শেখ রাসেলের ৫২তম জন্ম দিবস উদযাপন উপলক্ষে শিশু সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা জানান তিনি।
শিশুদের ভালোভাবে লেখাপড়া করতে ও দেশের কথা ভাবার আহ্বান জানিয়ে স্পিকার বলেন, ‘শিশুদের আগামী দিনগুলো যেন সুন্দর ও সফল হয় এবং তারা যেন সুনাগরিক হিসেবে গড়ে উঠতে পারে এটাই কামনা করি। শিশুদের সুন্দর ভবিষ্যৎ বিনির্মাণের মধ্য দিয়েই শিশু রাসেলের প্রতি ভালবাসা ও আন্তরিকতার বহিঃপ্রকাশ ঘটাতে চাই।’
ইসলামিক ফাউন্ডেশন ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেমোরিয়াল ট্রাস্ট ও স্মৃতি জাদুঘর যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে। দিবসটি উপলক্ষে শিশু সমাবেশ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
ধর্ম বিষয়ক মন্ত্রী অধ্যক্ষ মো. মতিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন, ধর্ম সচিব মো. আব্দুল জলিল এবং স্মৃতি জাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম খান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মাদ আফজাল বক্তৃতা করেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech