আমার ক্যান্সার হয়নি, রোগটি ক্যান্সার হবেও না

  

পিএনএস: গত বেশ কয়েক মাস ধরে অসুস্থ থাকার পর নিজের শারীরিক অবস্থা নিয়ে গণমাধ্যমে কথা বললেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত। তিনি জানান, তার শারীরিক অবস্থা নিয়ে অনলাইন গণমাধ্যমে নানা বিভ্রান্তিকর তথ্য প্রচার হচ্ছে। কোথাও কোথাও তার ক্যান্সারের প্রচার হলেও তার এ ধরনের কোনো অসুস্থতা হয়নি।
জাতীয় সংসদ ভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান সুরঞ্জিত। বিদ্বেষমূলক বা রাষ্ট্রবিরোধী বক্তব্যের জন্য নিবন্ধন বাতিলের বিধান রেখে সংসদে পাস হওয়া আইনের বিরোধিতার বেশ কিছু এনজিওর বক্তব্যের প্রেক্ষিতে এই সংবাদ সম্মেলন ডাকেন আইন, বিচার ও সংসদ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি।
সুরঞ্জিত বলেন, ‘কয়েকদিন যাবৎ সামাজিক যোগাযোগ মাধ্যম, অনলাইন পত্রিকাসহ নানা জায়গায় আমার শারীরিক অবস্থা সম্পর্কে পরিবেশিত কিছু তথ্য প্রচার হচ্ছে। এসব জায়গায় তথ্য পরিবেশিত হয়েছে যে, আমি নাকি ক্যান্সারে আক্রান্ত হয়ে শয্যাশায়ী আছি। এমনকি আমার এলাকাতে মধ্যবর্তী নির্বাচনের ঘোষণাও দেওয়া হয়েছে এবং আমি কবে কোন তারিখে মৃত্যুবরণ করব, তাও ঘোষণা করা হয়েছে।’
সুরঞ্জিত জানান, তার অসুস্থতা কোনোভাবেই ক্যান্সার নয়। এর নাম ‘মায়েলোডিস প্লাস্টিক সিনড্রোম’। এই রোগটি কখনও ক্যান্সার হবে না জানিয়ে তিনি জানান, তার রক্তে হিমগ্লোবিন উৎপাদনের মাত্রা কমে গিয়েছে। এজন্য মাঝে মাঝে তাকে রক্ত নিতে হয়।
রোগ-শোকে মানুষ এবং এটা স্বাভাবিক বিষয়। সেটা নিয়ে কেউ মতলববাজি যেন না করে সেই অনুরোধও করেন সুরঞ্জিত। জানান, এই রোগের প্রভাবে রক্তে লোহিত কণিকার পরিমাণ কম হয়েছে। আর বোন ম্যারো পরীক্ষার জন্য নভেম্বর মাসে যুক্তরাষ্ট্রে যাবেন তিনি।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল


 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech