ফেসবুকে সবাইকে ধন্যবাদ দিয়ে প্রভাষক পিংকির আত্মহত্যা

  21-10-2016 09:39AM

পিএনএস ডেস্ক: নিজের ফেসবুক পেজে ‘সবাইকে ধন্যবাদ’ স্ট্যাটাস দিয়ে আত্মহত্যা করেছেন এক বিশ্ববিদ্যালয় শিক্ষিকা। তার নাম রাবেয়া কুলসুম পিংকি (২৬)। তিনি রাজধানীর আফতাবনগরের বেসরকারি ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির ফিন্যান্স বিভাগের প্রভাষক ছিলেন। মঙ্গলবার গভীর রাতে আফতাবনগরের বাসা থেকে মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে গুলশানের ইউনাইটেড হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন। পরে পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) মর্গে পাঠায়। পুলিশের ধারণা, এর নেপথ্যে প্রেমঘটিত কারণ থাকতে পারে।

লাশের ময়নাতদন্তকারী কর্মকর্তা ঢামেকের ফরেনসিক বিভাগের সহকারী অধ্যাপক আবুল খায়ের মোহাম্মদ শফিউজ্জামান বলেন, গলায় ওড়না প্যাঁচানোর কারণে পিংকির মৃত্যু হয়েছে। এটি আত্মহত্যার ধরন। তিনি আরও জানান, নিহতের শরীরের বিভিন্ন জায়গায় ব্লেডের মতো ধারালো কিছু দিয়ে কাটার দাগ রয়েছে। এতে মনে হচ্ছে, ওড়না প্যাঁচানোর আগে ব্লেড দিয়ে আত্মহত্যার চেষ্টা করা হয়েছে।

আফতাবনগরের ৩ নম্বর সড়কের ৩৮ নম্বর বাড়ির দ্বিতীয়তলায় এক বান্ধবীকে নিয়ে থাকতেন অবিবাহিত পিংকি। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের ১৪তম ব্যাচের শিক্ষার্থী ছিলেন তিনি। তার বাড়ি চট্টগ্রামের হালিশহরে। বাবার নাম জহির আহমেদ।

পুলিশ জানায়, পিংকি ও তার রুমমেট ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষিকা। তবে ওই বান্ধবী বিশ্ববিদ্যালয় থেকে ছুটি নিয়ে বাসার বাইরে অবস্থান করছেন।

বাড্ডা থানার এসআই আল মামুন জানান, মঙ্গলবার রাতের কোনো একসময় নিজের শরীরের বিভিন্ন জায়গা কেটে ও গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা চালান পিংকি। বিষয়টি জানতে পেরে তিন বন্ধুকে নিয়ে রাতেই ওই বাসায় যান পিংকির ভাই। তারা দরজা ভেঙে ভেতরে ঢুকে পিংকিকে ফ্যানের সঙ্গে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় দেখতে পান। পরে তারা ওড়না কেটে দ্রুত তাকে উদ্ধার করে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যান। সেখানকার জরুরি বিভাগের চিকিৎসকরা ওই শিক্ষিকাকে মৃত ঘোষণা করেন। পুলিশ মৃতদেহটি ময়নাতদন্তের জন্য দুপুর পৌনে ১২টার দিকে ঢামেক মর্গে পাঠায়। এসআই মামুন বলেন, এটি হত্যা, নাকি আত্মহত্যা, তা ময়নাতদন্তের পর জানা যাবে।

নিহতের ভাই শরীফ জানান, রাত ২টার দিকে খবর পেয়ে দ্রুত ওই বাসায় গিয়ে বোনকে ইউনাইটেড হাসাপাতালে নিয়ে যান। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। তবে এটা হত্যা, না আত্মহত্যা- এ সম্পর্কিত কোনো মন্তব্য করেননি তিনি।

এদিকে মঙ্গলবার রাত ১২টার দিকে পিংকিং নিজের ফেসবুক পেজে একটি স্ট্যাটাস দেন। তাতে লেখা ছিল ‘সবাইকে ধন্যবাদ’। ওই স্ট্যাটাস নিয়ে তার ফেসবুক বন্ধু তালিকায় থাকা স্বজন, শিক্ষার্থীসহ অনেকেই মন্তব্য করেন। সুলতান সবুজ নামে একজন তার মন্তব্যে বলেন, ‘চলে যাওয়া কোনো সমাধান নয়, ফিরে আসো ভালো থাকো।’ নাজিয়া তাবাসসুম লিখেছেন, ‘কেন এমন করলেন আপু। আমরা আপনাকে খুব মিস করছি।’ হাবিবুর রহমান লিখেছেন, ‘জীবনটা আপনার, সিদ্ধান্তও আপনার; তবে এভাবে আত্মহত্যা করা কোনো বুদ্ধিমানের কাজ না।’

পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন