ইনোভেশন অ্যাওয়ার্ড পেল অ্যাপলম্ব

  23-10-2016 03:18PM

পিএনএস ডেস্ক: সদ্য সমাপ্ত ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬ আয়োজনের অ্যাওয়ার্ড নাইট অনুষ্ঠানে হার্ডওয়্যার ইনোভেশন অ্যাওয়ার্ড পুরষ্কার লাভ করেছে অ্যাপলম্বটেকবিডি। ইন্টারনেট অব থিংগস ব্যবহার করে মানুষের ব্যক্তিজীবনকে সহজ করতে স্মার্টমিটার উদ্ভাবনের কারণে অ্যাপলম্বটেকবিডিকে এ পুরষ্কার দেয়া হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সম্প্রতি ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬ এর শেষ দিনে সন্ধ্যা ৬টায় অ্যাওয়ার্ড নাইট অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আবুদল মুহিত, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ বিভিন্ন দেশের মন্ত্রীদের উপস্থিতিতে অ্যাপলম্বটেকবিডির ব্যবস্থাপনা পরিচালক তানিয়া রহমানকে এ পুরষ্কার তুলে দেয়া হয়।

২০১২ সাল থেকে অ্যাপলম্বটেকবিডি ইন্টারনেট অব থিংগসকে কাজে লাগিয়ে মানুষের জীবনযাত্রাকে সহজ করার জন্য বিভিন্ন প্রযুক্তি উদ্ভাবনের কাজ করে যাচ্ছে। অ্যাপলম্বটেকবিডি উদ্ভাবিত স্মার্টমিটার স্মার্টগ্রিডের প্রধান উপাদান। কোন গ্রিডে এ মুহূর্তে কি পরিমাণ বিদ্যুৎ ব্যবহার হচ্ছে এবং এই মুহূর্তে বিদ্যুতের চাহিদা, বিদ্যুৎ চুরি করতে চাইলে সতর্কতা সংকেত, গ্রাহক কখন, কি পরিমাণ বিদ্যুৎ ব্যবহার হয়েছে তা জানা যায়।

অ্যাপলম্বটেকবিডির ব্যবস্থাপনা পরিচালক তানিয়া রহমান জানান, ‘প্রযুক্তিকে ব্যবহার করে মানুষের জীবনযাত্রা সহজ করার জন্য আমাদের প্রতিষ্ঠান অ্যাপলম্বটেকবিডি কাজ করে যাচ্ছে। আমরা পিডিবি কুমিল্লার সাথে স্মার্টমিটার পাইলটিংয়ের কাজ করছি। এ স্বীকৃতি ভবিষ্যতে দেশের ডিজিটালাইজেশনের জন্য আরো নিত্যনতুন উদ্ভাবনে আমাদের উৎসাহ জোগাবে।’ বিজ্ঞপ্তি।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন