নির্বাচন কমিশন নিরপেক্ষ হতে হবে : নজরুল

  25-10-2016 08:09PM

পিএনএস: যে সরকারের অধীনেই নির্বাচন হোক না কেন, নির্বাচন কমিশন নিরপেক্ষ হতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর সেগুনবাগিচায় কচি-কাঁচা মিলনায়তনে এ অনুষ্ঠানের তিনি একথা বলেন।

তিনি বলেন, আলোচনা বড় কথা নয়, সবার সম্মতি ও পরামর্শ নিয়ে নির্বাচন কমিশন গঠন করতে হবে। এমন লোক দিয়ে নির্বাচন কমিশন গঠন করতে হবে যারা তাদের মাথা কারো কাছে বন্দুক রাখবে না। মেরুদণ্ড সোজা রাখবেন এবং সাংবিধানিক অধিকার রক্ষায় দায়িত্ব পালন করবেন।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১১৫তম জন্মবার্ষিকী উপলক্ষে সংগীত প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী ও আলোচনা সভার আয়োজন করে জিয়া শিশু-কিশোর মেলা।

নজরুল ইসলাম খান বলেন, গণতন্ত্রনের বাহন হলো নির্বাচন। নির্বাচনের মাধ্যমে গণতন্ত্র এগিয়ে নিয়ে যাওয়া যায়। যারা বর্তমানে নির্বাচন কমিশনে আছেন তারা অর্থব।

বিএনপির এই নেতা বলেন, দেশের মানুষের জীবন জীবিকা নিরাপত্তাহীন। প্রতিনিয়তই মানুষ খুন, নারী শিশু নির্যাতিত। বিচার পাই না। মূল কারণ হচ্ছে অপরাধগুলোকে রাজনীতিকরণ করা হচ্ছে।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, অপরাধ দমনের চেষ্টা না করে, প্রতিপক্ষ দমন করা শুভ দৃষ্টান্ত নয়। এটা অপরাজনীতি, অপশাসন।

ইতালি নাগরিক তাবেল্লা সিজার হত্যা প্রসঙ্গে তিনি বলেন, র্যাব বলছে তাবেল্লা হত্যা সঙ্গে নব্য জঙ্গিরা জড়িত। অথচ পুলিশের পক্ষ থেকে বলা হচ্ছে এর সঙ্গে ঢাকা মহানগর বিএনপি নেতা কাইয়ুম জড়িত। অপরাধীকে অপরাধী হিসেবে চিহ্নিত করতে হবে। এতে রাজনীতি সম্পৃক্ত করা হলে অপরাধীরা আঁড়ালে চলে যায়।

এ সময় তিনি বলেন, জাতীয় কবিও একজন সৈনিক ছিলেন। দখলদার ইংরেজদের বিরুদ্ধে কলম ধরেছেন, জনগণকে উদ্ভুদ্ধ করেছেন স্বাধীনতার জন্য। জিয়াউর রহমানও একজন সৈনিক ছিলেন। তিনি চিত্ত বিনোদনের জন্য শিশু পার্ক, প্রতিভা বিকশিত করতে শিশু একাডেমি, নতুন কুড়ি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন।

এর আগে সংগীত প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে সম্মাননা ক্রেস্ট তুলে দেওয়া হয়।

আয়োজক সংগঠনের আহ্বায়ক জাহাঙ্গীর শিকদারের সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও জাসাসের সাধারণ সম্পাদক মনির খান প্রমুখ।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন