সীমান্ত থেকে মরদেহটি নিয়ে গেছে ভারতীয় পুলিশ

  27-10-2016 10:34AM

পিএনএস ডেস্ক: অবশেষে বেনাপোল চেকপোস্টের বিপরীতে ভারতের পেট্রাপোল বন্দরের প্রাচীরের কাঁটাতারের উপর দিয়ে বাংলাদেশ সীমান্তের দিকে ফেলা দেয়া মরদেহটি নিয়ে গেছে ভারতীয় পুলিশ। বুধবার রাত সাড়ে ৯টার দিকে ভারতের দক্ষিণ ২৪ পরগনা জেলার বনগাঁ থানার পুলিশ মরদেহটি নিয়ে যায়। সেখান থেকে ময়নাতদন্তের জন্য মরদেহটি বনগাঁ হাসপাতালের মর্গে পাঠানো হয়।

এর আগে বুধবার বেলা ৫টার দিকে বাংলাদেশি কৃষকেরা মাঠে ঘাস কাটতে গিয়ে মরদেহটি দেখতে পেয়ে বিজিবি ও পুলিশকে খবর দেয়। কিন্তু ভারত সীমানায় থাকায় বেনাপোল পোর্ট থানা পুলিশ মরদেহটি উদ্ধার করেনি। পরে বিজিবি ঊর্ধ্বতন কর্তৃপক্ষ ভারতীয় বিএসএফের সঙ্গে বিষয়টি নিয়ে আলাপ করলে মরদেহটি ভারতীয় পুলিশ নিয়ে যায়।

ভারতের পাশ থেকে মরদেহটি বাংলাদেশের দিকে ফেলে দেয়ার সময় তার গায়ের শার্ট ভারতের সুসংহত চেকপোস্টের টার্মিনালের সীমানা প্রাচীরের কাঁটাতারের বেড়ায় ঝুলে থাকতে দেখা যায়। বেনাপোল পোর্ট থানা পুলিশ, চেকপোস্ট বিজিবি ও পেট্রাপোল বিএসএফ ঘটনাস্থল পরিদর্শন করে মরদেহটির পরিচয় নিশ্চিত করতে পারেনি।

স্থানীয়দের ধারণা, উদ্ধার হওয়া মরদেহটি কোনো ভারতীয়ের। তিনি অবৈধভাবে ভারত থেকে বাংলাদেশে প্রবেশের সময় বিএসএফের হাতে আটক হতে পারেন। বিএসএফ সদস্যরা তাকে নির্যাতনের পর হত্যা করে কাঁটাতারের উপর দিয়ে বাংলাদেশের দিকে ফেলে দেয়ার চেষ্টা চালায়। কিন্তু মরদেহটি ভারত সীমানার মধ্যে পড়ে থাকে। ওই এলাকায় সাধারণ মানুষের চলাচল কম থাকায় মরদেহটি মানুষের চোখে পড়েনি। তবে মরদেহ দেখে ধারণা করা হচ্ছে, একদিন আগে তাকে মেরে ফেলে দেয়া হয়েছে।

বেনাপোল চেকপোস্ট বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার নজরুল ইসলাম জানান, আমরা বিষয়টি নিশ্চিত হওয়ার পর বিএসএফকে জানাই এবং তারা বনগাঁ থানায় খবর দেয়। পরে ভারতীয় পুলিশ এসে সেখান থেকে মরদেহটি নিয়ে যায়।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন