৪ দিন উন্মুক্ত থাকছে পুরান ঢাকার কেন্দ্রীয় কারাগার

  28-10-2016 03:09PM

পিএনএস ডেস্ক: ৩ নভেম্বর জাতীয় জেলহত্যা দিবস উপলক্ষে পুরাতন ঢাকার কেন্দ্রীয় কারাগারে আয়োজিত হবে ৫ দিনব্যপী আলোকচিত্র প্রদর্শনী। ১ নভেম্বর থেকে ৫ নভেম্বর পর্যন্ত আয়োজিত এ প্রদর্শনীতে জনসাধারণের প্রবেশাধিকার থাকবে ২ থেকে ৫ নভেম্বর।

আজ শুক্রবার (২৮ অক্টোবর) আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা জানান কারা অধিদফতরের মহাপরিদর্শক (আইজি প্রিজন) ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন।

কারা মহাপরিদর্শক বলেন, পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের ২২৮ বছরের ঐতিহাসিক কারাগারে 'সংগ্রামী জীবনগাথা' নামে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার দুর্লভ আলোকচিত্র প্রদর্শনী হবে। ১ নভেম্বর বিকেল চারটায় এ প্রদর্শনীর উদ্বোধন করা হবে।

২-৫ নভেম্বর প্রতিদিন সকাল ১০টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত জনসাধারণের জন্য উন্মুক্ত থাকবে এ প্রদর্শনী। ১০০ টাকা টিকিট মূল্যের মাধ্যমে জনসাধারণ স্মৃতিবিজড়িত সংরক্ষিত এই কারাগারে প্রবেশাধিকার পাবেন।

টিকিটমূল্য ১০০ টাকা বেশি হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, কম দাম হলে জনসমাগম বেশি হবে, এতোবড় এলাকাজুড়ে শৃঙ্খলা রক্ষা করা কঠিন হবে। প্রবেশ লিমিট করতেই টিকিটমূল্য ১০০ করা হয়েছে। শুধুমাত্র যারা আগ্রহী তারাই যেন এ সুযোগটা পায়।


পিএনএস/আলআমীন

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন