ফিদেল ক্যাস্ট্রো অবিনশ্বর, যুগে যুগে সংগ্রামীদের অনুপ্রেরণা: রাশেদ খান মেনন

  

পিএনএস: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্রী এবং বাংলাদেশের ওয়ার্কাস পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, ফিদেল ক্যাস্ট্রো কেবল তার দেশের নেতাই ছিলেন না, অন্যান্য দেশের নিপীড়িত মানুষের সংগ্রামে তাদের পাশে দাঁড়িয়েছেন। বাংলাদেশের মুক্তিযুদ্ধে তার নি:শর্ত সমর্থন এবং একেবারে প্রথম পর্যায়েই স্বাধীন বাংলাদেশকে স্বীকৃতি প্রদানের ঘটনা এদেশের মানুষ চিরকাল স্মরণ করবে। তিনি ছিলেন বাংলাদেশের অকৃত্রিম বন্ধু। সাম্রাজ্যবাদের অবরোধের বিরুদ্ধে তার নেতৃত্বে কিউবার জনগণের অসমসাহসী লড়াই এক অনন্য ইতিহাস।

মেনন বলেন, তিনি অবিনশ্বর।যুগে যুগে সংগ্রামীদের অনুপ্রেরণা।পৃথিবীর পথে পথে মুক্তিকামী জনতা তার স্বপ্নকে বয়ে নিয়ে যাবে নতুন শতাব্দীতে।

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি মহান বিপ্লবী সমাজতন্ত্রের অতন্দ্র প্রহরী ও সাম্রাজ্যবাদ বিরোধী আন্দোলনের পুরোধা পুরুষ কমরেড ফিদেল ক্যাস্ট্রোর মৃত্যুতে তিনদিন ব্যাপী শোক পালনের শেষ দিনে আজ বিকেলে শহীদ আসাদ মিলনায়তনে স্মরণ সভায় সভাপতির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

আলোচনা সভায় আরও বক্তৃতা করেন বাংলাদেশের সাম্যবাদী দলের (এমএল) সাধারণ সম্পাদক কমরেড দিলীপ বড়ুয়া, বাংলাদেশ-কিউবা মৈত্রী সমিতির সভাপতি হায়দার আনোয়ার খান জুনো, বাংলাদেশ শান্তি পরিষদের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার এম এ কাসেম, ওয়ার্কাস পার্টি নেতা এনামুল হক ইমরান প্রমুখ।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech