সুস্থ হতে এখনো এক মাস সময় লাগবে খাদিজার

  



পিএনএস, সাভার : সাভারে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্র (সিআরপিতে) থেরাপি দেওয়া হচ্ছে সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতা (বহিস্কৃত) বদরুলের হামলায় আহত কলেজ ছাত্রী খাদিজা আক্তার নার্গিসকে। তাকে পুরোপুরি সুস্থ করে তুলতে আরও এক মাস সময় লাগবে বলে জানিয়েছেন সিআরপির নিউরোলোজি বিভাগের প্রধান ডা.সাঈদ উদ্দিন হেলাল।

তিনি জানান, খাদিজার শারীরিক অবস্থা এখন আগের চেয়ে অনেক ভালো। তিনি এখানে থেরাপি নিচ্ছেন। এছাড়া খাদিজার নিরাপত্তায় সিআরপিতে পুলিশ সর্বক্ষণনিক দায়িত্ব পালন করছেন।

মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে খাদিজাকে দেখতে সাভারে পক্ষাঘাতগ্রস্তদের পুনর্বাসন কেন্দ্রে (সিআরপিতে) ছুটে যান স্থানীয় সংসদ সদস্য ডা. এনামুর রহমান। এসময় তিনি খাদিজার চিকিৎসা ও স্বাস্থ্যের খোঁজ খবর নেন এবং খাদিজার হাতে ১০ হাজার টাকা অনুদান তুলে দেন।

পরে সাংবাদিকদের সাথে আলাপকালে সংসদ সদস্য ডা. এনামুর রহমান খাদিজার উপর হামলার ঘটনাটি জাতির জন্য লজ্জা ও দু:খ জনক বলে মন্তব্য করেন এবং হামলার ঘটনায় জড়িত বদরুলের শাস্তি দাবি করেন।

এদিকে খাদিজার সুস্থতার বিষয়ে জানতে চাইলে তারা বাবা মাসুক মিয়া জানান, খাদিজা সুস্থ হয়ে আগে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তবেই বাড়িতে ফিরবে বলে আশা প্রকাশ করেন। এ সময় খাদিজাকে হাসপাতালের বেডে শুয়ে তজবিহ পাঠরত অবস্থায় দেখা গেলেও চিকিৎসকের নিষেধাজ্ঞা থাকায় তার সাথে কথা বলা সম্ভব হয়নি।

উল্লেখ্য, গত ৩ অক্টোবর বিকালে সিলেটের এমসি কলেজ ক্যাম্পাসে সিলেট সরকারি মহিলা কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্রী খাদিজা আক্তার নার্গিসের (২৩) উপর হামলা চালায় শাহাজালাল বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শেষ বর্ষের ছাত্র ও শাবি ছাত্রলীগের সহ-সম্পাদক বদরুল আলম। এ সময় চাপাতি দিয়ে খাদিজার শরীরের বিভিন্ন স্থানে উপর্যুপুরি কোপাতে থাকেন বদরুল। এতে খাদিজার মাথা ও পায়ে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়। স্থানীয়রা তাকে উদ্ধার করে ওসমানী হাসপাতালে নিয়ে যান। সেখানে তার মাথায় অস্ত্রোপচার করে সেলাই দেয়া হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় ৪ অক্টোবর ভোরে তাকে নিয়ে যাওয়া হয় ঢাকার স্কয়ার হাসপাতালে। সেখানে প্রায় দুই মাস চিকিৎসাধীন ছিলেন খাদিজা। সোমবার (২৮ নভেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে রাজধানীর স্কয়ার হাসপাতাল থেকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুল্যান্স যোগে খাদিজাকে সিআরপি’তে স্থানান্তর করা হয়।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech