প্রজন্ম ৭১-কে ঐক্যবদ্ধ থাকার আহ্বান: ভূমিমন্ত্রী

  

পিএনএস: ভাষাসৈনিক, বীর মুক্তিযোদ্ধা, ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এম.পি. বলেছেন, স্বাধীনতাবিরোধী অপশক্তির উত্তরাধিকারীরা এখনও এদেশে অশান্তির কারণ হয়ে বিচরণ করছে। স্বাধীনতাবিরোধীদের বিচার এদেশের মাটিতে হয়েছে। বাকিদেরও হবে। মন্ত্রী বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নে প্রজন্ম ৭১-কে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন।

আজ রাজধানীর সেগুনবাগিচায় মুক্তিযুদ্ধ যাদুঘর অডিটোরিয়ামে ৪৬তম বিজয় দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

ভূমি মন্ত্রী শরীফ বলেন, দেশ স্বাধীন হওয়ার পরও এতোদিন কেন আমরা পিছিয়ে ছিলাম, জাতীয়ভাবে ঘৃণিত চারজন মীরজাফর, গোলাম আজম, খন্দকার মোশতাক ও জিয়াউর রহমান যারা ছিলেন বেনিফিশিয়ারি তাদের উত্তরাধিকারীরাই এদেশের অশান্তির কারণ হয়ে রয়েছে। তাদের চ্যালা চামুন্ডারাই এদেশকে ধ্বংশ করার পায়তারা চালাচ্ছে। তিনি স্বাধীনতাবিরোধী ৭১ পরবর্তী প্রজন্মকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নত বিশে^র কাতারে নিয়ে যাওয়ার যে সংকল্প নিয়েছেন তা মুক্তিযুদ্ধ পরবর্তী প্রজন্মের মাধ্যমেই বাস্তবায়িত হবে।

মন্ত্রী শরীফ বলেন, ক্ষুধা, দারিদ্র্য, গৃহহীন, বস্ত্রহীন, শিক্ষাহীন, চিকিৎসাবিহীন মানুষের সকল চাহিদা পূরণে জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলসভাবে কাজ চালিয়ে যাচ্ছে। মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শকে বুকে ধারণ করে আমরা এগিয়ে চলেছি। দেশের উন্নয়নের ধারাবাহিকতা অক্ষুন্ন রেখে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত ২০২১ ও ২০৪১ এর আগেই বাংলাদেশকে উন্নত বিশে^র সাঁড়িতে পৌঁছে যাবে বলে আমি বিশ^াস করি। জঙ্গিমুক্ত অসাম্প্রদায়িক সমাজ তথা বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়নের জন্য তিনি সকলকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন।


বিশেষ অতিথির বক্তব্যে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এডভোকেট মোস্তাফিজুর রহমান বলেন, একসময় ৭ কোটি মানুষ এক মুঠো ভাত খেতে পারতো না। এখন ১৬ কোটি মানুষের অন্ন জুটছে, নিজের টাকায় পদ্মা সেতু হতে চলেছে, অর্থনীতি বিনিয়োগ ও রেমিট্যান্স সব দিক দিয়ে বাংলাদেশ এখন এগিয়ে আছে। তিনি বলেন, আমরা টীম ওয়ার্ক কাজ করছি বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে।

প্রজন্ম ৭১ (মুক্তিযুদ্ধে শহীদদের সন্তান) এর সভাপতি আজিজুর রহমান এর সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে হাসানুজ্জামান সোহাগ, বিশিষ্ট রবীন্দ্র সঙ্গিত শিল্পী ও শহীদ অধ্যাপক রাশেদুল ইসলামের কন্যা রোকেয়া হাসিনা মিলি, আনোয়ার কবির মিলু বক্তব্য রাখেন।

পিএনএস/মো: শ্যামল ইসলাম রাসেল

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech