১ ডিসেম্বর মুক্তিযোদ্ধা দিবস ঘোষণার আহ্বান

  



পিএনএস : বিজয়ের মাস ডিসেম্বরের প্রথম দিনটিকে ( ১ ডিসেম্বর) মুক্তিযোদ্ধা দিবস হিসেবে ঘোষণার আহ্বান জানিয়েছেন তথ্যমন্ত্রী ও জাসদ সভাপতি হাসানুল হক ইনু।

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বৃহস্পতিবার (১ ডিসেম্বর) মুক্তিযোদ্ধাদের স্মরণে জ্বাজল্যমান শিখা চিরন্তনে জাতীয় সংগীতের সাথে জাতীয় পতাকার প্রতি সম্মাননা, পুষ্পাঞ্জলি অর্পণ ও মুক্তিযোদ্ধাদের শপথ গ্রহণ শেষে তিনি এ আহ্বান জানান।

তথ্যমন্ত্রী বলেছেন, ‘বিজয়ের মাসের প্রথম দিনে প্রয়াত ও জীবিত সকল মুক্তিযোদ্ধাদের স্মরণ করে তাদের প্রতি দেশবাসী শ্রদ্ধা নিবেদন করছে। আমাদের দীর্ঘ তের বছরের আহ্বান, এ দিনটিকে মুক্তিযোদ্ধা দিবস হিসেবে ঘোষণা করে দেশব্যাপী মুক্তিযোদ্ধাদের সম্মান প্রদর্শনের বিষয়টিকে একটি জাতীয় উৎসবে পরিণত করা হোক।’

‘মুক্তিযোদ্ধা দিবসে মুক্তিযোদ্ধাদের জন্য সম্মান আর রাজাকারদের জন্য ঘৃণা’ উল্লেখ করে তিনি বলেছেন, ‘বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ রাজাকার ও স্বৈরতান্ত্রিক শাসনের কবল থেকে মুক্ত হয়ে মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে চলেছে। রাষ্ট্রীয়ভাবে মুক্তিযোদ্ধা দিবসের ঘোষণা হবে একটি সময়োচিত পদক্ষেপ।’

এর আগে মুক্তিযোদ্ধাদের পক্ষে দাবি উত্থাপন এবং শপথ বাক্য পাঠ করান মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার ফোরামের সভাপতি মেজর জেনারেল (অব.) শফিউল্লাহ। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি জাতীয় ইতিহাসে মুক্তিযোদ্ধাদের স্মৃতি অমর করার লক্ষ্যে এ দিনকে মুক্তিযোদ্ধা দিবস হিসেবে সরকারি ঘোষণার আহ্বান জানান।

মুক্তিযোদ্ধা দিবসের প্রস্তাবক ও মুক্তিযোদ্ধা দিবস বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক মেজর (অব.) ডা. শেখ হাবিবুর রহমান, মুক্তিযোদ্ধা সেক্টর কমান্ডার ফোরামের নারী কমিটির সভাপতি মুকুল মজুমদার, সাংগঠনিক সম্পাদক ও মুক্তিযোদ্ধা সন্তান ইয়াসমিন আরজু সিকান্দার, ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ ভাসানী) চেয়ারম্যান এম আখতারুজ্জামান, গণতান্ত্রিক ন্যাশনাল আওয়ামী পার্টির চেয়ারম্যান অ্যাডভোকেট মো. জাহাঙ্গীর হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের চেয়ারম্যান কবি আব্দুল খালেক, বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি লায়ন মো. আখতার হোসেন, আওয়ামী পার্টি’র চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আমান উল্লাহ শিকদারসহ বিপুল সংখ্যক মুক্তিযোদ্ধা এ সময় শিখা চিরন্তনের পাদদেশে সমবেত হয়ে মুক্তিযোদ্ধা দিবস ঘোষণার আহ্বানের সাথে একাত্মতা জানান।

পিএনএস/হাফিজুল ইসলাম

 

@PNSNews24.com

আপনার মন্তব্য প্রকাশ করুন
Developed by Diligent InfoTech